তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০৯ পূর্বাহ্ন

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে তিন বাংলাদেশি

  • প্রকাশ বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২, ২.০৬ পিএম
  • ৪৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বুধবার বর্ষসেরা টি-টোয়েন্টি দলের নাম ঘোষণা করেছে। সেখানে জায়গা পান টাইগার কাটার মাস্টার পেসার মোস্তাফিজুর রহমান। এক বর্ষ পঞ্জিকায় ব্যাট, বল কিংবা অলরাউন্ড পারফরম্যান্স করে যারা মন কেড়েছেন মূলত তাদের নিয়েই ১১ জনের দল ঘোষণা করে আইসিসি।

একদিন পর অর্থাৎ বৃহস্পতিবার আইসিসি প্রকাশ করে বর্ষসেরা ওয়ানডে একাদশ। সেখানে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মোস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টির মতো এই দলেরও অধিনায়ক পাকিস্তানের বাবর আজম। ২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় এই দল সাজানো হয়েছে। যেখানে টি-টোয়েন্টির মতো ওয়ানডে দলেও জায়গা হয়নি ক্রিকেটের পরাশক্তি ভারতের কোন খেলোয়ারের।

ওয়ানডেতে সাকিবের গত বছর কেটেছে অসাধারণ। বাংলাদেশের হয়ে নিজের জাত চেনান বাঁহাতি এ অলরাউন্ডার। ৯ ম্যাচ খেলে ব্যাট হাতে ৩৯.৫৭ গড়ে দুটি হাফ সেঞ্চুরিতে ২৭৭ রান করেন। এছাড়া বল নিয়ে ১৭ উইকেট তুলে নেন ১৭.৫২ গড়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে আন্তর্জাতিক প্রত্যাবর্তন হয় সাকিবের, হন সিরিজের সেরা খেলোয়াড়।

উইকেটকিপিংয়ে মুশফিককে গত বছর খুব একটা দেখা না গেলেও বর্ষসেরা দলে তার হাতেই দেয়া হয়েছে কিপিং গ্লাভস। গত বছর বাংলাদেশের সাফল্যে দারুণ অবদান রাখেন তিনি। ৯ ম্যাচ খেলে ব্যাটিংয়ে এক সেঞ্চুরিতে রান করেছেন ৪০৭, গড় ৫৮.১৪।

টি-টোয়েন্টির মতো ওয়ানডে ক্রিকেটেও মোস্তাফিজ সমহিমায় উজ্জ্বল ছিলেন ২০২১ সালেও। ১০ ম্যাচ খেলে ১৮ উইকেট নেন ২১.৫৫ গড়ে। বাঁহাতি কাটার মাস্টারকে সামলাতে হিমশিম খেয়েছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানরা, তার ৫.০৩ ইকোনমি রেট বলছে সেই কথা।

ওয়ানডের একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি ক্রিকেটারের জায়গা হয়েছে। পাকিস্তান, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা থেকে দুজন করে আছেন এই দলে।

এক নজরে বর্ষসেরা ওয়ানডে দল:

পল স্টার্লিং, জান্নেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam