তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের প্রতিকৃতিতে দুর্গাপুর পৌরসভার শ্রদ্ধাঞ্জলি নতুন দুই সিনেমায় ফজলুর রহমান বাবু আমাজনের সেরা এমপ্লয়ি কমলগঞ্জের মিজান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও সেলাই মেশিন বিতরণ দুর্গাপুরে বঙ্গমাতার জন্মদিনে ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি’র দোয়া ও মিলাদ মাহফিল ঢাকার দুই মেয়র পূর্ণমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন মুরগির খামারে বিজি মারতে বানানো ফাঁদে মারা গেলেন নিজেই দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালিত সান্তাহার স্টেশনে চোর চক্রের এক সদস্য গ্রেপ্তার চিলমারীতে সোনালী ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর

আইসিসির বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক উইলিয়ামসন

  • প্রকাশ বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২, ২.০০ পিএম
  • ৩৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ টি-টোয়েন্টি ও ওয়ানডের পর বর্ষসেরা টেস্ট দল ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সীমিত ওভারের দুই ফরম্যাটের বর্ষসেরা একাদশে বাংলাদেশি ক্রিকেটাররা স্থান পেলেও টেস্টে কোনো বাংলাদেশি ক্রিকেটার নেই।

কিউইদের বিশ্বসেরা করা উইলিয়ামসনকে রাখা হয়েছে বর্ষসেরা একাদশের অধিনায়কের ভূমিকায়। একাদশে পাকিস্তান ও ভারতের ৩ জন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা নিউজিল্যান্ডের ক্রিকেটার আছেন ২ জন। এছাড়া শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ১ জন করে ক্রিকেটার রয়েছেন।

টপ অর্ডারে লঙ্কান দিমুথ করুনারতেœর সাথে রাখা হয়েছে ভারতের রোহিত শর্মাকে। ব্যক্তিগতভাবে দারুণ বছর কাটানো জো রুট আছেন চারে, তার আগে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন।

নিউজিল্যান্ডকে টেস্ট চ্যাম্পিয়ন জেতানো অধিনায়ক কেন উইলিয়ামসনকে ব্যাটিং অর্ডারের পাঁচে রাখা হয়েছে, যাকে দেওয়া হয়েছে অধিনায়কের মর্যাদাও। এরপর আছেন পাকিস্তানের ফাওয়াদ আলম ও ভারতের রিশভ পান্ট।

অলরাউন্ডারদের মধ্যে আছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও কাইল জেমিসন। এছাড়া পাকিস্তানের দুই পেসার হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি জায়গা পেয়েছেন একাদশে।

একনজরে আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশ:

দিমুথ করুনারতেœ, রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফাওয়াদ আলম, রিশভ পান্ট, রবিচন্দ্রন অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam