তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:২৫ অপরাহ্ন
সদ্য সংবাদ :
নবাবগঞ্জে এসিটি প্রজেক্টের সহযোগিতায় বিশ্ব এইডস দিবস পালিত মৌলভীবাজারে বাংলাদেশ স্কাউটসের ত্রৈ-বার্ষিক কাউন্সিল ও সাধারণ সভা অনুষ্ঠিত উলিপুরে পানিতে ডুবে মহিলার  মৃত্যু শ্রীবরদীতে সেবা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন শেরপুরের শ্রীবরদীতে ৬ হাজার ২শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেলো বিনামূল্যে বীজ ও সার  পিরোজপুরে মহান বিজয় দিবস-বুদ্ধিজীবি দিবস ও পিরোজপুর মুক্তদিবস উদ্যাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত কুড়িগ্রামে স্ত্রীকে হত্যার ৬ ঘন্টার মধ্যে ঘাতক স্বামী আটক শ্রীমঙ্গল থানা পুলিশের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত আসামিসহ আটক ৩ ফুলবাড়ী উপজেলা স্কাউটস ভবন কাজের ভিত্তি স্থাপন ও শীতকালী ক্রীড়া প্রতিযোগীর শুভ উদ্বোধন গৌরবের ডিসেম্বর শুরু

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

  • প্রকাশ সোমবার, ৩ জানুয়ারী, ২০২২, ৯.১৬ এএম
  • ৪৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ পাকিস্তানের জার্সিতে দীর্ঘ ১৮ বছর খেলার পর অবসরের ঘোষণা দিলেন মোহাম্মদ হাফিজ। ২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হওয়া এই স্পিন অলরাউন্ডার গত টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন।

আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাবেন ৪১ বছর বয়সী হাফিজ। যেখানে আসছে পিএসএল আসরে তিনি লাহোর কালান্ডার্সের হয়ে চুক্তি করেছেন।

ক্যারিয়ারে ৫৫টি টেস্ট, ২১৮টি ওয়ানডে ও ১১৯টি টি-টোয়েন্টি খেলে ১২,৭৮০ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। পাশাপাশি ডানহাতি স্পিনে ২৫৩টি উইকেটও নিয়েছেন। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ৩২বার ম্যাচ সেরা হয়েছেন। যা পাকিস্তানের হয়ে চতুর্থ সর্বোচ্চ। তার ওপরে রয়েছেন শহীদ আফ্রিদি (৪৩), ওয়াসিম আকরাম (৩৯) ও ইনজামাম-উল-হক (৩৩)। এ ছাড়া ৯বার সিরিজ সেরাও হয়েছেন। ইমরান খান, ইনজামাম ও ওয়াকার ইউনিসের সঙ্গে যৌথভাবে দ্বিতীয়।

এর আগে ২০১৮ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন হাফিজ। তবে তিনি তার সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালের বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে।

২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া এই তারকার অধিনায়কত্বে পাকিস্তান ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল। তিনি দলকে এই ফরম্যাটে ২৯ ম্যাচ নেতৃত্ব দিয়ে ১৮টিতে জিতিয়েছেন।

হাফিজ পাকিস্তানের ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিজয়ী দলের সদস্য ছিলেন। এ ছাড়া ২০১১ ওয়ানডে বিশ্বকাপে দলটির সেমিফাইনালে বিদায়েও ছিলেন তিনি।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam