তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৮:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
কমলগঞ্জে চা শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ মৌলভীবাজারে পুলিশের বিশেষ অভিযানের তৃতীয় দিনে গ্রেফতার-২৪ শেরপুর ফাড়িঁ পুলিশের ফড়ির অভিযানে গাঁজাসহ আটক-১ আদমদীঘিতে কালবৈশাখীতে লন্ডভন্ড একটি গ্রামের অর্ধশতাধীক বাড়িঘর লালমনিরহাটে সংস্কার এবং বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের শুভ উদ্বোধন ফুলবাড়ীতে ইয়াবা ও  ফেনসিডিল সহ চিহ্নিত  মাদক ব্যবসায়ী গ্রেফতার  কুড়িগ্রামে এক সপ্তাহে ৪০৬ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত, স্বাভাবিকের চেয়েও ৫৮ শতাংশ বেশী হিলিতে ঝড়ে ঘরবাড়ি,বিদ্যুতের খুটি ও মাঠের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি ডোমারে স্বামী ‘ফোন না ধরায়’ অভিমানে স্ত্রীর আত্মহত্যা আদমদীঘিতে ১মাসে চোর চক্রের আট সদস্য গ্রেফতার

ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিক করলেন হোল্ডার

  • প্রকাশ সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ১১.৪৫ এএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ইংল্যান্ডকে ১৭ রানে হারিয়ে  ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। আর এই জয়ের নায়ক ক্যারিবীয় অলরাউন্ডার জেসন হোল্ডার।

স্থানীয় সময় রোববার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের ইতিহাস গড়েন এই পেস অলরাউন্ডার। আর সব দেশ মিলিয়ে হোল্ডারের এই কীর্তি ক্রিকেট ইতিহাসে চতুর্থতম।

ক্রিকেটের পরিভাষায় ওভারে পর পর চার বলে চার উইকেট শিকার করলে সেটি ডাবল হ্যাটট্রিক হয়। হোল্ডার গতকাল সেটাই করে দেখিয়েছেন। এই ম্যাচেই ক্যারিয়ারসেরা বোলিং করেছেন হোল্ডার- ২.৫-০-২৭-৫। ঘরের মাঠ বার্বাডোসের কিংস্টন ওভালের ম্যাচটা হয়েছে হোল্ডার বনাম ইংল্যান্ড।

২-২ সমতায় দাঁড়িয়ে থাকা সিরিজের শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নেয়। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে উইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৯ রান সংগ্রহ করে উইন্ডিজ। ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন ২টি করে উইকেট নেন।

১৮০ রানের জবাব দিতে নেমে ইনিংসের শেষ ওভারে বিস্ময় জাগানিয়া পারফরম্যান্স দেখান হোল্ডার। ১৮ ওভার শেষে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন পড়ে ২০ রানের।  স্যাম বিলিংসের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন তখনও বুনছিলেন ইংলিশরা। শেষ ওভারের প্রথম বলটি নো দেন হোল্ডার, দ্বিতীয় বল থেকে একে একে সাজঘরে ফেরান ক্রিস জর্ডান, স্যাম বিলিংস, আদিল রাশিদ ও সাকিব মাহমুদকে। এক ওভারে ২ রান দিয়ে ৪ উইকেট!

হোল্ডারের ডেলিভারিতে স্লগ করতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেন ক্রিস জর্ডান। ফেরেন ৭ রানে। এর পর ডিপমিড উইকেটে স্যাম বিলিংসকে ক্যাচে পরিণত করেন। ২৮ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসের সমাপ্তি ঘটে তার।

পরের বলে আদিল রশিদকে ডিপ স্কয়ার লেগে ক্যাচ বানিয়ে প্রথম ক্যারিবীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি হ্যাটট্রিক করেন ডানহাতি এ পেসার। ৫ম বলে সাকিব মাহমুদকে বোল্ড করে দেন হোল্ডার।  আদিল ও সাকিব রানের খাতাই খুলতে পারেননি।

সাকিবকে বোল্ড করলে হোল্ডারের ইতিহাসগড়া ডাবল হ্যাটট্রিকটি হয়। জায়গা করে নেন রশিদ খান, লাসিথ মালিঙ্গা ও কুরটিস ক্যাম্ফারের রেকর্ডের পাশে।

What a match Jason holder last over 4 balls 4 wkts
Caribbean team won the final match and series by 3-2
England need last over 18 runs #WestIndies champion pic.twitter.com/SubIDtb46M

— Malik Naveed???????? (@NaveedMasoom1) January 30, 2022

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam