তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

কমনওয়েলথ গেমসের বাছাই পর্ব

  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২, ৮.৪৫ এএম
  • ৫৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ কমনওয়েলথ গেমস ক্রিকেটে জায়গা করে নেওয়ার লক্ষ্যে ২০ ওভারে বাছাই ক্রিকেটে বাংলাদেশের মেয়েরা বড় জয় দিয়ে মিশন শুরু করেছে। আজ মালয়েশিয়ার কুয়ালালামপুরে কিনরারা একাডেমি ওভাল মাঠে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে।

আগে ব্যাট করে মালয়েশিয়া ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৪৯ রান করে। জবাব দিতে নেমে বাংলাদেশ সেই রান অতিক্রম করে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে। বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে আগামীকাল স্কটল্যান্ডের বিপক্ষে। পাঁচ দলের আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দল খেলবে মূল আসরে। চলতি বছর জুলাই-আগস্টে বার্মিংহামে অনুষ্ঠিত হবে বাইশতম কমনওয়েলথ গেমস।

টস জিতে মালয়েশিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়ে তার পুরো ফায়দা তুলে নেন দলনেত্রী নিগার সুলতানার বোলাররা। সুরাইয়া আজমিন, রুমানা আহমেদ, সালমা খাতুন, রিতু মনি, নাহিদা আক্তারের তোপে পড়ে ক্রিজে আসা-যাওয়াতে শামিল হন স্বাগতিক দলের ব্যাটাররা। দলীয় ৬ রানেই ফিরে যান দুই জন। ২৮ রানে পড়ে ৫ উইকেট।

একদিকে উইকেট পড়তে থাকে, আরেক দিকে কমে আসতে থাকে ওভার। ফলে পুরো ২০ ওভার খেলেও রান করে ৯ উইকেটে মাত্র ৪৯। দলের হয়ে মাত্র দুই জন দুই অংকের রান করেন। ওপেনার উইনিফ্রেড দুরাইসিংগাম ১২ ও মাস এলিশা ১১। সুরাইয়া ৭ ও রুামানা ৪ রানে নেন ২টি করে উইকেট। রিতু, সালমা ও নাহিদা নেন একটি করে উইকেট।

ছোট্ট টার্গেট। করতে হবে পাক্কা ৫০ রান। দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন মিলেই সেই রান প্রায় করেই ফেলেছিলেন। কিন্তু দলীয় ৩৮ রানে শামীমা আউট হয়ে গেলে তা আর সম্ভব হয়নি। শামীমা ১৯ বলে চারটি চার ও একটি ছক্কায় করেন ২৮ রান। জুটিতে তাদের ৩৮ রান এসেছিল ৪.৬ ওভারে। এই জুটি ভেঙ্গে যাওয়ার খানিক পরই দলীয় ৪৪ রানে আউট হয়ে যান আরেক ওপেনার মুর্শিদা খাতুনও। তিনি ১৬ বলে এক চারে ১৪ রান করেন।

এর পর জয়ের বাকি কাজ সারেন দলনেত্রী নিগার সুলতানা ও ফারজানা হক । স্কোর সমান হয়ে যাওয়ার পর জয় সূচক রান আসে এলিশার ওভারে ফারজানা হকের ব্যাট থেকে চার মেরে। ফারজানা ৭ ও নিগার ৩ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হয়েছেন রুমানা আহমেদ।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam