তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:২০ পূর্বাহ্ন

করোনার টিকা নিবেন না বলে গাছে উঠলেন তিনি!

  • প্রকাশ রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ৫.৩৪ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বিশ্বের অনেক অঞ্চলে এখনও টিকাকরণ করা সম্ভব হয়নি মানুষের অনাগ্রহের কারণে। প্রতিবেশী দেশ ভারতও এর ব্যতিক্রম নয়। দেশটির অনেক এলাকায় করোনার টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা অর্জন হয়নি মানুষের অনীহার কারণে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে, সাধারণ মানুষের মধ্যে করোনার টিকা নিয়ে কতটা অনীহা রয়েছে তা ধরা পড়ে। ওই ভিডিওতে দেখা গেছে, মধ্যবয়সী এক ব্যক্তি টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মীদের এড়াতে একটি গাছে ওঠেন। স্বাস্থ্যকর্মীরা টিকা দিতেই ওই গ্রামে গিয়েছিলেন।

স্বাস্থ্যকর্মীরা লোকটিকে অনেক অনুরোধ করা সত্ত্বেও তিনি গাছ থেকে নামেননি। গাছে থেকেই বলেন, ‘আমি টিকা নেব না।  আপনারা আমাকে ধরতে পারবেন না।’

ঘটনাটি ঘটেছে ভারতের পাঞ্জাবের পুদুচেরির ভিলানুর গ্রামে। করোনার টিকা দেওয়ার ব্যাপারে প্রাথমিক স্বাস্থ্যসেবা কর্মীদের সাহায্য করার পরিবর্তে, লোকটি তাদেরকে গাছে উঠে তাকে ধরার চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। এছাড়াও, তিনি ঘটনাটি আরও নাটকীয় করতে গাছের ছোট ডাল কাটতে শুরু করেন। অনেক চেষ্টার পরও লোকটি গাছ থেকে না নামায় স্বাস্থ্যকর্মীরা বাধ্য হয়ে ওই বাড়ি ছেড়ে চলে যায়।

এর আগেও পুদুচেরির আরেক নারী টিকা দেওয়া এড়িয়ে যান। ওই ঘটনাটিও সে সময় ভাইরাল হয় নেট দুনিয়ায়।

পুদুচেরি সরকার সেখানে শতভাগ টিকা দেওয়ার উদ্যোগ নিলেও মানুষের মধ্যে টিকা নিয়ে ভীতি থাকায় ওই উদ্যোগের সফলতা অর্জন নিয়ে সংশয় দেখা দিয়েছে।

 

এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam