তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

খাজার ব্যাটে অস্ট্রেলিয়ার লড়াই

  • প্রকাশ বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২, ৫.৩৭ এএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ অ্যাশেজ সিরিজের সিডনি টেস্টের প্রথম দিনের প্রায় অর্ধেকটাই ভেস্তে গেছে বৃষ্টিতে। দ্বিতীয় দিনও বেশ কয়েকবার বৃষ্টি হানা দিয়েছিল। কিন্তু খুব বেশিক্ষণ থামিয়ে রাখতে পারেনি খেলা। ঠিকই মাঠে গড়িয়েছে। তাতেই অস্ট্রেলিয়াকে লড়াইয়ের রাস্তায় ফিরিয়ে এনেছেন স্টিভেন স্মিথ ও উসমান খাজা।

স্মিথ এবং খাজা মিলে গড়েছেন ১২৫ রানের জুটি। এই জুটির ওপর ভর করে অস্ট্রেলিয়াও বড় স্কোরের দিকে এগিয়ে চলছে। যদিও স্টুয়ার্ট ব্রডের হঠাৎ ঝলকানিতে দ্রুত দুই উইকেট হারিয়ে বসেছে স্বাগতিকরা।

দ্বিতীয় দিন এ প্রতিবেদক লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার রান ১০০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৬৮ রান। স্টিভেন স্মিথ ৬৭ রান করে আউট হয়ে গেলেও ৬৮ রানে ব্যাট করছেন উসমান খাজা। ৯ রান নিয়ে ব্যাট করছেন অ্যালেক্স ক্যারে।

বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছে কেবল ৪৬.৫ ওভার। তাতে ডেভিড ওয়ার্নার (৩০), মার্নাস ল্যাবুশেন (২৮) এবং মার্কাস হ্যারিসরা (৩৮) উইকেটে থিতু হয়ে দাঁড়ানোর চেষ্টা করলেও জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং মার্ক উডের তোপের মুখে সেটা আর সম্ভব হয়নি। দিন শেষ করেছিল তারা ৩ উইকেট হারিয়ে ১২৬ রানে।

আজ সকালে ৬ রান নিয়ে স্মিথ এবং ৪ রান নিয়ে ব্যাট করতে নামেন উসমান খাজা। দু’জনই হাফ সেঞ্চুরি পূরণ করেন। যদিও স্মিথ ৬৭ রান করে ফিরে যান ব্রডের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে। ১৪১ বল খেলেন তিনি। ১৭৬ বল খেলে ৬৮ রানে ব্যাট করছেন খাজা। ৩টি উইকেট নিয়ে ফেলেছেন স্টুয়ার্ট ব্রড।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam