তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী ইভ্যালি নতুন করে চালুর আবেদন পাপারাজ্জিদের সঙ্গে তর্কে জড়ালেন তাপসী সংকট সাময়িক, মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান ও সম্মানী শেখ হাসিনার সরকার-ই দিয়েছে  –পরিবেশ মন্ত্রী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রার্থী প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উলিপুরে ঔষধ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, আসামী গ্রেফতারের দাবীতে মানববন্ধন মৌলভীবাজারে ভোক্তার অভিযোগের ভিত্তিতে ৩ প্রতিষ্টনকে জরিমানা করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮ ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছে জিম্বাবুয়ে

গ্রুপপর্ব থেকে দলের বিদায়ে ঘানার কোচ বরখাস্ত

  • প্রকাশ রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২, ৭.৫৩ এএম
  • ২৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  আফ্রিকান নেশন্স কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেবার আটদিন পর জাতীয় ফুটবল দলের কোচ মিলোভান রায়েভাচকে বরখাস্ত করেছে ঘানা।

 

এবারের নেশন্স কাপে নবাগত কমোরসের বিপক্ষে ৩-২ গোলের হতাশাজনক পরাজয়ে টুর্নামেন্ট থেকে  বিদায় নিশ্চিত হয় ঘানার। ওই ম্যাচটি শেষ হবার তিন দিন পর ৬৮ বছর বয়সী সার্বিয়ান কোচের ভবিষ্যত নিয়ে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (জিএফএ) প্রথম আলোচনায় বসে।

 

জিএফএ এক বিবৃতিতে বলেছে, ‘আমরা প্রথমে পরাজিত ম্যাচটির পর কোচের টেকনিক্যাল রিপোর্ট গ্রহণ করি। একইসাথে ম্যানজেমেন্ট কমিটিও দেলের আগে ভাগে বিদায়ের ব্যাপারে তাদের লিখিত রিপোর্ট দিয়েছে। এই রিপোর্ট পাবার সাথে সাথে জিএফএ সিদ্ধান্ত নিয়েছে পুরো টেকনিক্যাল দল ও ম্যানেজমেন্ট কমিটিকে ঢেলে সাজাতে হবে।’

 

আগামী মার্চে পশ্চিম আফ্রিকান চির প্রতিদ্বন্দ্বী নাইজেরিয়ার বিপক্ষে ২০২২ কাতার বিশ্বকাপের প্লে-অফের দুই লেগের ম্যাচকে সামনে রেখে জাতীয় দলে দ্রুত একজন কোচ নিয়োগ দিতে চায় ঘানা।

রায়েভাচের অধীনে ক্যামেরুনে অনুষ্ঠিত আফ্রিকান নেশন্স কাপে ব্ল্যাব স্টার্সরা মোটেই নামের প্রতি সুবিচার করতে পারেনি। মরক্কো, গ্যাবন ও কমোরসের বিপক্ষে গ্রুপ পর্বের তিন ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট সংগ্রহ করেছে তারা। আর এতেই সি-গ্রুপের তলানির দল হিসেবে ঘানার বিদায় ঘটেছে।

 

শেষ ১৬তে যেতে হলে শেষ ম্যাচে কমোরসের বিপক্ষে তাদের সামনে জয় ছাড়া ভিন্ন কোন পথ খোলা ছিলনা। জাতীয় দলের ইতিহাসে আফ্রিকান নেশন্স কাপে এটাই তাদের সবচেয়ে কম পয়েন্ট প্রাপ্তি।

 

২০২১ সালের সেপ্টেম্বরে ঘানার কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পেয়েছিলেন রায়েভাচ। প্রথমদিকে তার অধীনে ঘানা বেশ সাফল্য অর্জন করেছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিতর্কিত জয়সহ বিশ্বকাপ বাছাইপর্বে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিল দলটি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam