তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

ট্রেন চলাচল বন্ধ পার্বতীপুরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত আহত ২

  • প্রকাশ বুধবার, ৫ জানুয়ারী, ২০২২, ১১.১৯ এএম
  • ৪৩ বার ভিউ হয়েছে

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ পার্বতীপুরে বালু বোঝাই ড্রাম ট্রাকের সাথে সংঘর্ষে আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন সহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে মুচড়ে গিয়েছে। এতে ট্রেন চালক (এলএম) আব্দুর রশিদ সরকার ও সহকারী চালক (এএলএম) ইউনুস আলী গুরুত্বর আহত হয়েছেন। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ড্রাম ট্রাকটি চার টুকরো হয়ে গেছে। গতকাল বুধবার রাত পৌনে চারটার দিকে মন্মথপুর রেল স্টেশন পার হয়ে আউটার সিগন্যাল সংলগ্ন যশাই মোড় রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।
দূর্ঘটনার পর থেকে দিনাজপুরের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আন্তঃনগর দ্রুতযান, পঞ্চগড় এক্সপ্রেস, বুড়িমারী থেকে ছেড়ে আসা বিরলগামী কমিউটারটি এবং পার্বতীপুর-পঞ্চগড় রুটে চলাচলকারী কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুরে আটকা পড়ায় যাত্রীরা দূর্ভোগের শিকার হয়েছে। আন্তঃনগর দ্রুতযান, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দুটিও টাকার উদ্দেশে ছেড়ে যেতে পারেনি এবং রাজশাহীগামী বাংলাবান্ধা ট্রেনটি দিনাজপুর রেল স্টেশনে আটকা পড়েছে।
ঘটনা তদন্তে রেলওয়ের পশ্চিমজোনের লালমনিরহাট ডিভিশনের ট্রাফিক সুপারেন্টেনডেন্ট সালিতুন নেছাকে আহবায়ক করে পাচঁ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।
পার্বতীপুর স্টেশন মাস্টার শওকত ও প্যাসেঞ্জার মাস্টার আনোয়ার হোসেন জানান, রাত সাড়ে তিনটার দিকে আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনটি পার্বতীপুর থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেনটি ছেড়ে যাওয়ার ১৫ মিনিট পর যশাইমোড় সংলগ্ন ৬ নম্বর রেলগেট পার হওয়ায় সময় বালুবোঝাই একটি ড্রাম ট্রাক রেললাইনের ওপর বিকল হয়ে পড়ে থাকায় এ দূর্ঘটনা ঘটে। আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনটি দিনাজপুর থেকে পার্বতীপুর-রংপুর-গাইবান্ধা হয়ে বগুড়–া পর্যন্ত চলাচল করে থাকে।
রেলওয়ের পশ্চিমজোনের লালমনিরহাট ডিভিশনের পরিবহন ম্যানেজার (ডিআরএম) শাহ্ সুফি নুর মোহাম্মদ বেলা আড়াইটার দিকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে জানান- উদ্ধার তৎপরতা চলছে। ইতিমধ্যে লাইনচ্যুত বগিগুলো সরানো হয়েছে। এখন ইঞ্জিন উঠানোর কাজ চলছে। বিকেল ৫ টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam