তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

ঢামেক হবে সম্পূর্ণ আধুনিক হাসপাতাল : প্রধানমন্ত্রী

  • প্রকাশ রবিবার, ৯ জানুয়ারী, ২০২২, ৭.১৭ এএম
  • ৬০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ দেশের অন্যতম প্রধান চিকিৎসা কেন্দ্র ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে আধুনিক একটি হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, (নতুন পরিকল্পনা বাস্তবায়নে) সেখানে একসঙ্গে চিকিৎসা নিতে পারবেন প্রায় ৫ হাজার রোগী। একই সঙ্গে বিশেষায়িত চিকিৎসার ব্যবস্থাও থাকবে সেখানে।

আজ রবিবার (৯ জানুয়ারি) দেশের বিভাগীয় ৮টি শহরে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। দেশের বিভাগীয় শহরের একযোগে এ অনুষ্ঠানে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ অত্যন্ত পুরনো। বিশেষ করে কলেজ বিল্ডিংয়ের অবস্থা খুবই খারাপ, যে কোনো সময় ধসে পড়ে যেতে পারে-  এমন একটা অবস্থা দাঁড়িয়েছে। আমরা সেখানে সম্পূর্ণ আধুনিক একটি হাসপাতাল নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।

পরিকল্পিত এই আধুনিক সুবিধাসম্পন্ন ভবনের নির্মাণ কাজ শিগগিরই শুরু হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেহেতু চিকিৎসা সেবা বন্ধ করে এটা করা যাবে না, সে কারণে একেকটা উইং আলাদাভাবে ধাপে ধাপে তা সম্পন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যেন একই সঙ্গে চিকিৎসাও চলে আবার উন্নয়নের কাজও চলমান থাকে।

এ সময় প্রধানমন্ত্রী জানান, এক বছরের নিচে এবং ৬৫ বছরের ওপরে বয়সীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথাও ভাবছে সরকার।

সুত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam