তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান সুবর্ণচরের একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

তুরস্কের কনিয়ায় নিযুক্ত বাংলাদেশের কনসুল এর শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্র ও চা-বাগান পরিদর্শন

  • প্রকাশ বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২, ২.১৮ পিএম
  • ৩২ বার ভিউ হয়েছে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:
তুরস্কের কনিয়ায় নিযুক্ত বাংলাদেশের কনসুল শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্র ও চা-বাগান পরিদর্শন করেছেন। বুধবার ২৬ জানুযারি বিকেলে সিলেট চেম্বার অব কমার্সের সৌজন্যে তুরস্কের কনিয়ায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসুল ডেনিজ বুলকুর শ্রীমঙ্গলের মৌলভীবাজার রোডস্থ চা নিলাম কেন্দ্র ও ফিনলে কোম্পানীর চা বাগান পরিদর্শন করেন। বুলকুরের সফরসঙ্গী ছিলেন টার্ক-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি এরদিল সিগিনমিস। উপস্থিত ছিলেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহ সভাপতি মোঃ আতিক হোসেন, পরিচালক ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), সদস্য মোঃ আরিফ হোসাইন ও নির্বাহী কর্মকর্তা মোঃ শাহ আলম আরিফ।
ঐদিন বিকেলে তুরস্কের প্রতিনিধি দল ফিনলে’র বিভিন্ন চা-বাগান পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন ফিনলে কোম্পানির চিফ এক্সিকিউটিভ অফিসার তাহসিন এ চৌধুরী, সপ্তডিঙ্গা সরবরাহ এর স্বত্বাধিকারী আবু সুলতান মোঃ ইদ্রিছ লেদু ও সাংবাদিক মোঃ কাওছার ইকবাল এবং সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ। ফিনলে’র প থেকে অতিথিদের হাতে সৌজন্য উপহার তুলে দেন চিফ এক্সিকিউটিভ অফিসার তাহসিন এ চৌধুরী।
সিলেট সফরের অংশ হিসেবে শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্রে আগমন উপলে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়। এ উপলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন টিপিটিএবির সহ-সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী হারুন, পরিচালক আবু সুলতান মোঃ ইদ্রিছ লেদু, জহর তরফদার, চেরাগ মিয়া, আবু কাওছার লাভলু, মিজানুর রশীদ চৌধুরী হিমেল, প্রনব পাল, ইয়াছির আরাফাত চৌধুরী সাহান প্রমূখ।
কনিয়ায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসুল ডেনিজ বুলকুর বলেন, সিলেটে এটি তার প্রথম সফর। সিলেটের মানুষের আথিতেয়তার তিনি মুগ্ধ। তিনি বলেন, বাংলাদেশ অনেক সম্ভবনাময় একটি দেশ। তুরস্কের সাথে সামাজিক ও ধর্মীয় সাদৃশ্য থাকায় বাংলাদেশ ও তুরস্কের মধ্যে শক্তিশালী বাণিজ্য সম্পর্ক গড়ে উঠার সম্ভাবনা রয়েছে।
তুরস্কের প্রতিনিধি ব্যবসায়ী এরদিল সিগিনমিস বলেন, সিলেটের আধ্যাত্মিক পুরুষ হযরত শাহজালাল (রহঃ) এর মাতার জন্মস্থান কনিয়া। সে হিসেবে হযরত শাহজালাল এর সাথে কনিয়ার মানুষের আত্মিক সম্পর্ক রয়েছে। এ সম্পর্ককে ধরে রাখতে আমরা কনিয়ার মিলানা মিউজিয়ামে হযরত শাহজালাল (রহঃ) এর নাম ও তথ্যাবলি সম্বলিত একটি স্মারক তৈরীর উদ্যোগ গ্রহণ করেছি।
উল্লেখ্য, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে পারস্পরিক ব্যবসায়ীক সম্পর্কের উন্নয়নের ল্েয সিলেট সফরে আসেন তুরস্ক প্রতিনিধি দল। এরই অংশ হিসেবে অনারারি কনসুল ডেনিজ বুলকুর এর সহযোগিতায় কনিয়া চেম্বার অব কমার্সের সাথে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র একটি সমঝোতা চুক্তি স্বার হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam