তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৪০ অপরাহ্ন

দৈনিক ৪.৮ ঘণ্টা সময় মোবাইলে ব্যয় করে মানুষ

  • প্রকাশ রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২, ৮.৫৫ এএম
  • ৫৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ আইসিটির এই যুগে মোবাইল সবচেয়ে বেশি ব্যবহৃত একটি প্রযুক্তি। তাই বিশ্বে প্রতিনিয়ত বাড়ছে মোবাইল ব্যবহারকারীর সংখ্যাও। মোবাইলে আমরা সাধারণত অনেক সময় ব্যয় করি। এবার সেই সময়ের হিসেবটাই জানালো ডেটা অ্যানালিটিকস প্ল্যাটফর্ম অ্যাপ অ্যান্নি।

একজন মানুষ গড়ে দৈনিক ৪.৮ ঘণ্টা সময় মোবাইলে ব্যয় করে থাকে বলে জানিয়েছে ডেটা অ্যানালিটিকস প্ল্যাটফর্ম অ্যাপ অ্যান্নি। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তারা। খবর বিবিসি।

অবশ্য এর আগে ২০২০ সালে যুক্তরাজ্যের সরকার অনুমোদিত সম্প্রচার, টেলিযোগাযোগ এবং ডাক শিল্প নিয়ন্ত্রক সংস্থা অফকমও মানুষ মোবাইলে প্রায় এমনি পরিমাণ সময় ব্যয় করে বলে জানিয়েছিল। তবে ওই গবেষণায় টেলিভিশন দেখার সময়ও অন্তর্ভুক্ত ছিল।

এছাড়াও ২০২১ সালে বিশ্বব্যাপী বিভিন্ন অ্যাপ ডাউনলোড সংক্রান্ত তথ্য জানিয়েছে অ্যান্নি।

প্রতিবেদনে জানানো হয়, গত বছর বিশ্বব্যাপী বিভিন্ন অ্যাপ ২৩০ বিলিয়ন বার ডাউনলোড হয়েছে এবং এতে ব্যয় হয়েছে প্রায় ১৭০ বিলিয়ন মার্কিন ডলার।

প্রতিবেদনে আরো জানানো হয়, ২০২১ সালে বিশ্বব্যাপী সবেচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে টিকটক অ্যাপটি। ২০২০ সালের তুলনায় ব্যবহারকারীরা ৯০ শতাংশ বেশি সময় ব্যয় করছে এই অ্যাপটিতে।

অ্যাপ অ্যান্নির প্রধান নির্বাহী থিওডর ক্রান্টজ বলেন, ভার্চ্যুয়ালি বিভিন্ন ক্যাটাগরি যেমন সময় ব্যয়, ডাউনলোড এবং মুনাফা-প্রতিটি ক্ষেত্রে মোবাইল প্রতিনিয়ত রেকর্ড ভাঙছে। আর এতে করে বড় পর্দা ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে।

সূত্রঃ পূর্বপশ্চিমবিডি

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam