তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:২৮ অপরাহ্ন

নিউজিল্যান্ডকে ৩২৮ রানে থামিয়ে বাংলাদেশের ইতিবাচক শুরু

  • প্রকাশ রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ৪.১২ এএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ প্রথম দিনের শেষটা যেখানে করেছিল বাংলাদেশ, দ্বিতীয় দিনের শুরুটা করেছে ঠিক সেখান থেকেই। বোলিংয়ে ধারাবাহিকতা ধরে রেখে খুব বেশি বড় হতে দেয়নি নিউজিল্যান্ডের সংগ্রহ। পরে ব্যাটিংয়েও বাংলাদেশের ইনিংসের শুরুটা হয়েছে আশা জাগানিয়া।

শনিবার ম্যাচের প্রথম দিনে ৮৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করেছিল নিউজিল্যান্ড। আজ রবিবার তাদের বাকি ৫ উইকেট তুলে নিতে বাংলাদেশের লেগেছে ২০.৪ ওভার। আগেরদিনের স্কোরের সঙ্গে আরও ৭০ রান যোগ করে ৩২৮ রানে অলআউট হয়েছে কিউইরা।

জবাব দিতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২৯ ওভার শেষে ১ উইকেটে ৬৯ রান। বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম আউট হয়েছেন ২২ রান করে। তরুণ ডানহাতি ওপেনার মাহমুদুল হাসান জয় খেলছেন ৩১ রান নিয়ে। তিন নম্বরে নেমে নাজমুল হোসেন শান্ত অপরাজিত ১২ রানে।

এর আগে আজ হেনরি নিকোলস ৩২ আর রাচিন রবীন্দ্র ০ রানে দ্বিতীয় দিন শুরু করেন। নতুন ব্যাটসম্যান রবীন্দ্রকে সেট হতে দেননি শরিফুল। তার একটু ভেতরে ঢোকানো বলে ফরোয়ার্ড ডিফেন্স করেছিলেন রাচিন। কিন্তু বল ব্যাটে চুমু খেয়ে চলে যায় তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের হাতে। সেখানে সাদমান কোনো ভুল করেননি। ক্যাচ নিয়ে শরিফুলকে তৃতীয় উইকেটের স্বাদ দেন তিনি। রাচিন ফেরেন ৪ রান করে।

রাচিনের আউটের পর ব্যক্তিগত ফিফটি তুলে নেন নিকোলস। যদিও অপর প্রান্তে সতীর্থরা সঙ্গ দিতে পারেননি তাকে। মাহমুদুল হাসান জয়ের হাতে একবার জীবন পাওয়া কাইল জেমিসন ফেরেন ৬ রান করে। প্রথম ঘণ্টার বিরতির পর প্রথম ওভারেই মিরাজ পেলেন প্রথম সাফল্য। মিরাজ জেমিনসনকে বড় শট খেলার আমন্ত্রণ জানিয়ে মিড উইকেট ও লং অনে ফিল্ডার রেখে বোলিং করছিলেন। বল করছিলেন হাওয়ায় ভাসিয়ে। সেই ফাঁদেই পা বাড়ান জেমিনসন। ফেরেন ৬ রানে।

উইকেটের ফায়দা নিয়ে মিরাজ পান তার দ্বিতীয় আর তৃতীয় সাফল্য। কাইল জেমিনসনের পর তার শিকার টিম সাউদি ও নেইল ওয়েগনার। ৬ রান করা টিম সাউদি তার বল উড়াতে গিয়ে শর্ট মিড উইকেটে মুমিনুলের হাতে ক্যাচ দেন। নতুন ব্যাটসম্যান ওয়েগনার ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন শূন্য রানেই। কিন্তু বাংলাদেশের আবেদনে সাড়া দেননি আম্পায়ার ক্রিস গ্রাফিনি। রিভিউ নিয়ে ওয়েগনারের উইকেট পান মিরাজ। হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বোল্ট মিরাজের বল দেখেশুনে খেলেন। পরে নিকোলস ৭৫ রান করে মুমিনুলের দ্বিতীয় শিকারে পরিণত হলে ৩২৮ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস।

 

সুত্রঃএবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam