তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

নিরাপত্তা বাহিনীর সদস্যরা যাত্রীর লাগেজ ফিরিয়ে দিয়ে  দৃষ্টান্ত স্হাপন

  • প্রকাশ সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ১২.১২ পিএম
  • ২২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ আন্তঃনগর ট্রেনের এক যাত্রীর ফেলে যাওয়া লাগেজ ফিরিয়ে দিয়ে ভালো কাজের এক অনন্য দৃষ্টান্ত স্হাপন করলেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সদস্যরা। সোমবার সকাল সাড়ে ৮ টায় ট্রেন যাত্রীর ফেলে যাওয়া লাগেজ তার হাতে তুলে দিয়ে আরএনবি সদস্যরা এই অনন্য দৃষ্টান্ত স্হাপন করেন।

 

জানা গেছে, ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি রবিবার রাতে রংপুর স্টেশনে এসে পৌঁছে। সোমবার ট্রেনটির অফ-ডে থাকায় খালি রেক রংপুর হতে এস্কর্ট করে লালমনিরহাট স্টেশনে আসার সময় কর্তব্যরত রংপুর ইউনিটের আরএনবি সিপাহী মোঃ আলমগীর হোসেন এবং মোঃ আঙ্গুর হোসেন মালামাল বোঝাই একটি লাগেজ দেখতে পায়। বিষয়টি তাৎক্ষণিকভাবে এসআই/আরএনবি/লালঃ(জি) মোঃ গোলাম রাসুল সরকারকে মোবাইল মারফত জানালে তিনি লালমনিরহাট পৌছার পর লাগেজটি অফিসে নিয়ে আসতে বলেন। পরবর্তীতে লাগেজ খুলে দেখতে পাওয়া যায়, লাগেজের অভ্যন্তরে অনুমান ০২(দুই)ভরি ওজনের স্বর্ণালংকার, নগদ অর্থ এবং মুল্যবান পোষাক সামগ্রী রয়েছে । সাথে সাথেই সাব-ইন্সপেক্টর রংপুর স্টেশনের কর্মরত এএসআই মোঃ জুয়েল মন্ডলকে বিষয়টি অবগত করেন এবং কোনো যাত্রী লাগেজের সন্ধান করলে তাকে জানাতে বলেন।

 

পরবর্তীতে রংপুর ইউনিটের অন ডিউটি সিপাহী মোঃ আঃ রউফ মিয়া লাগেজের মালিকের সন্ধান পাওয়া গেছে বলে সাব-ইন্সপেক্টরকে অবগত করেন। সাব-ইন্সপেক্টর উক্ত মালিককে লালমনিরহাট আরএনবি চৌকিতে হাজির হয়ে উপযুক্ত প্রমান সাপেক্ষে লাগেজটি সংগ্রহ করতে বলেন। সেই মোতাবেক সোমবার সকাল সাড়ে ৮ টায় লাগেজের মালিক মোঃ শাহ আলম মিয়া, আরএনবি চৌকি লালমনিরহাটে এলে এসআই/আরএনবি/লালঃ(জি) মোঃ গোলাম রাসুল সরকার, এমটি রেকে কর্মরত সিপাহী মোঃ আলমগীর হোসেন, মোঃ আঙ্গুর হোসেন এবং ফাইল ইনচার্জ নায়েক মোঃ রাকিব হাসানের উপস্থিতিতে উক্ত ব্যক্তির আমানত সম্পূর্ণ অক্ষত অবস্থায় তার নিকট হস্তান্তর করে এই অনন্য দৃষ্টান্ত স্হাপন করেন ৷

জানা যায়,লাগেজের মালিক মোঃ শাহ আলম মিয়া লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানাধীন কাঞ্চনসর গ্রামের ইউনুস আলীর পুত্র এবং সে সেনাবাহিনীর একজন সদস্য। এ ব্যাপারে তাঁর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,ছুটিতে গ্রামের বাড়িতে আসার জন্য রবিবার বঙ্গবন্ধু সেতু রেলওয়ে স্টেশন থেকে স্বপরিবারে রংপুর এক্সপ্রেস ট্রেনের “ছ” বগির ৩৫-৩৭ নম্বর ছিটে বসি। সাথে বেশ কয়েকটি লাগেজ ছিল। রংপুর স্টেশনে নামার সময় একটি লাগেজ ট্রেনে ছাড়া পড়ে। আরএনবি সদস্যরা লাগেজটি উদ্ধার করে সম্পুর্ন অক্ষত অবস্থায় আমাকে ফিরিয়ে দিয়েছেন। এ জন্য আমি খুশী এবং তাদেরকে ধন্যবাদ জানাই। যোগাযোগ করা হলে আরএনবি’র এসআই গোলাম রসুল সরকার ঘটনার বিস্তারিত বর্ননা দিয়ে বলেন,ট্রেন যাত্রীর ফেলে যাওয়া লাগেজ অক্ষত অবস্থায় ফিরিয়ে দিয়ে আমরা আমাদের দায়িত্ব ও কত্যর্ব পালন করেছি।

 

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) চীফ কমান্ডেন্ট (পশ্চিম) আশাবুল ইসলাম তাঁর বাহিনীর সদস্যদের এ ধরনের ভালো কাজের জন্য সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বাহিনীর প্রধান হিসেবে বাহিনীর সদস্যরা ভালো কাজ করলে নিজেকে গর্বিত মনে হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam