তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

পাত্তাই পেল না ভারত

  • প্রকাশ শনিবার, ২২ জানুয়ারী, ২০২২, ৫.২১ এএম
  • ৫৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ টানা দুই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয় করল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার পার্লে অনুষ্ঠিত তিন ম্যাচে ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ৭ উইকেটের জয় পেয়েছে প্রোটিয়ারা। আগে ব্যাট করে তাদের সামনে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। জবাব দিতে নেমে ১১ বল আগেই মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।
টস জিতে আগে ব্যাট করতে নামা ভারতকে ৬৩ রানের উদ্বোধনী জুটি এনে দেন লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। ৩৮ বলে ২৯ রান করে ধাওয়ান সাজঘরে ফেরত যান। এরপর তিন নম্বরে খেলতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরত যান বিরাট কোহলি।

৭৯ বলে ৫৫ রান করেন অধিনায়ক রাহুল। ৭১ বলে ৮৫ রান করেন ঋষভ পান্ত। শেষদিকে ঠাকুরের ৩৮ বলে ৪০ রানের ওপর ভর করে ২৮৭ রানের সংগ্রহ পায় ভারত। ৯ ওভারে ৫৭ রান দিয়ে ২ উইকেট পান তাবরেজ শামসি।

জবাব দিতে নেমে শুরু থেকেই ঠিক পথে থাকে দক্ষিণ আফ্রিকা। ১৩২ রানের উদ্বোধনী জুটি এনে দেন জানেমান পিটারসন ও কুইন্টন ডি কক। ১০৮ বলে ৯১ করেন পিটারসন। ৬৬ বলে ৭৮ রান আসে ডি ককের ব্যাট থেকে। শেষে প্রোটিয়াদের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এইডেন মার্করাম ও রাসি ভ্যান ডার ডুসেন। ১১ বল আগেই জয় পায় তারা।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ২৮৭/৬ ( ৫০ ওভার)
পান্ট ৮৫, রাহুল ৫৫, শারদুল ৪০*, ধাওয়ান ২৯, কোহলি ০;
শামসি ২/৫৭।

দক্ষিণ আফ্রিকা ২৮৮/৩ (৪৮.১ ওভার)
মালান ৯১, ডি কক ৭৮, র‍্যাসি ৩৭*, মারক্রাম ৩৭*, বাভুমা ৩৫;
শারদুল ১/৩৫।

দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জয়ী।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam