তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

ফিরেই জোড়া সেঞ্চুরি করলেন খাজা

  • প্রকাশ শনিবার, ৮ জানুয়ারী, ২০২২, ৭.০২ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ নিয়মিত পারফর্ম করেও বাদ পড়েছিলেন দল থেকে। চলতি অ্যাশেজের স্কোয়াডে থাকলেও সিরিজের প্রথম ৩ ম্যাচে জায়গা হয়নি একাদশে। করোনাভাইরাসে আক্রান্ত ট্রাভিস হেডের পরিবর্তনে সিডনি টেস্টে সুযোগ পান উসমান খাজা। ফিরেই জোড়া সেঞ্চুরি হাঁকালেন এই বাঁহাতি। সিডনিতে অ্যাশেজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ১৩৭ রান করা পর দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকেন ১০১ রান করে। খাজার শতকের পর স্কোর বোর্ডে ৩৮৭ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

৮৭তম টেস্ট ক্রিকেটার হিসেবে একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরির নজির গড়লেন খাজা। ২৪তম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে উভয় ইনিংসে শতক হাঁকানোর কীর্তি দেখালেন তিনি। এর আগে অজিদের হয়ে দুই ইনিংসে সেঞ্চুরি করেন স্টিভ স্মিথ, এজবাস্টনে এই নজির গড়েন ইংল্যান্ডের বিপক্ষে। এর আগে ২০১৯ সালে দুই ইনিংসে সবশেষ সেঞ্চুরি করেন রোহিত শর্মা।

হেডের অনুপস্থিতিতে সুযোগ পাওয়া খাজা দ্বিতীয় ইনিংসে শতক হাঁকান ওয়ানডে মেজাজে। ক্যারিয়ারের দশম শতক তুলে নিতে খেলেন মাত্র ১৩১ খেলে। যেখানে ১০টি চারের সঙ্গে ছক্কা মারেন ২টি। পরে অজিরা আগের ১২২ রানের সঙ্গে দ্বিতীয় ইনিংসে ২৬৫ রান যোগ করে ৩৮৭ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করলে ১০১ রান করে অপরাজিত থাকেন খাজা। এতে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ৩৮৮ রান।

এর আগে প্রত্যাবর্তন টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে ১৩৭ রান করে খাজা। ২৬০ বলের ইনিংসটি সাজান ১৩টি চারের মারে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam