তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:১৮ অপরাহ্ন
সদ্য সংবাদ :
বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান

বিশ্বজুড়ে আরো পাঁচ হাজার মৃত্যু, সংক্রমণ ছাড়াল ৩৩ কোটি

  • প্রকাশ মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২, ৪.৩৪ এএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরো ৪ হাজার ৯৩২ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৯ হাজার ১২২ জন। এর আগে গতকাল সোমবার, ১৭ জানুয়ারি ৩ হাজার ৯৮৩ জনের মৃত্যু এবং রোগী শনাক্ত হয়েছিল ১৯ লাখ ৩১ হাজার ১৮৪ জন।

 

মঙ্গলবার, ১৮ জানুয়ারি সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য থেকে দেখা যায়, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৩ কোটি ১১ লাখ ২৭ হাজার ১০৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৬৩ হাজার ১০৭ জনের।

 

দিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৫৫৮ জন এবং মারা গেছেন ৪২৪ জন। রাশিয়ায় মৃত্যু ৬৭০ জন, আক্রান্ত ৩০ হাজার ৭২৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৮৪ হাজার ৪২৯ জন, মৃত্যু ৮৫ জন। ইতালিতে আক্রান্ত ৮৩ হাজার ৪০৩ জন এবং মৃত্যু ২৮৭ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২ হাজার ১৪৪ জন এবং মৃত্যু ২৯৬ জন। কলম্বিয়ায় আক্রান্ত ২৪ হাজার ২৭২ জন এবং মৃত্যু ১৩৪ জন। জার্মানিতে আক্রান্ত ৫৩ হাজার ৯১৬ জন এবং মৃত্যু ১৪৩ জন। ইউক্রেনে আক্রান্ত ৫ হাজার ৭২ জন এবং মৃত্যু ৭৮ জন। ব্রাজিলে মৃত্যু ১৬২ জন এবং আক্রান্ত ৭৬ হাজার ৩৪৫ জন।

 

এছাড়া তুরস্কে ১৬২ জন, হাঙ্গেরি ২৭০, দক্ষিণ আফ্রিকায় ৮৭ জন, গ্রিসে ১০৩, কানাডায় ১৪৯ জন, মেক্সিকোতে ৭৬ জন এবং আর্জেন্টিনায় ১৯১ জন মারা গেছেন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam