তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সাকিবের মাইলফলক

  • প্রকাশ সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২, ৩.৪৫ পিএম
  • ৫৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় বলা হয় সাকিব আল হাসানকে। বিশ্ব সেরা এই অলরাউন্ডার একের পর এক রের্কড নিজের করে নিচ্ছেন। এবার বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ হাজার রান ও ৪শ উইকেট শিকারের নজির গড়লেন সাকিব।

সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে মাঠে নামে সাকিবের ফরচুন বরিশাল। অবশ্য এই ম্যাচে বরিশাল জয়ের দেখা না পেলেও মাইলফলকে পৌঁছায় সাকিব। এই ম্যাচে মাঠে নামার আগে সাকিবের মাইলফলকে পৌঁছাতে প্রয়োজন ছিলো ১ উইকেটের।

সতীর্থ ডোয়াইন ব্রাভোর সামনেই মাইলফলক স্পর্শ করে অর্জনকে স্মরনীয় করে রাখলেন সাকিব। ৫ হাজার রান ও ৪শ উইকেট শিকারের তালিকায় এতদিন ব্রাভোই ছিলেন। এবার সঙ্গী হিসেবে সাকিবকে পেলেন ব্রাভোকেই।

ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে ৪৭ রানে ব্রাভোর হাতে ক্যাচ বানিয়ে মাইলফলক স্পর্শ করেন সাকিব। মাহমুদুল্লাহ যখন ফিরে যান, তখন স্কোর সমান করে জয়ের দ্বারপ্রান্তে ছিলো ঢাকা। টি-টোয়েন্টি ক্রিকেটে চতুর্থ বোলার হিসেবে ৪শ উইকেট নেন সাকিব। ৩৫৩ ম্যাচে ৫৬১০ রান ও ৪শ উইকেট আছে এই তারকা অলরাউন্ডারের। ৫১৪ ম্যাচে ৬৬৭২ রান ও ৫৫৫ উইকেট ব্রাভোর।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam