তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:১১ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

ভ্যালেন্সিয়াকে উড়িয়ে লা লিগায় জয়ে ফিরল রিয়াল

  • প্রকাশ রবিবার, ৯ জানুয়ারী, ২০২২, ৫.০৩ এএম
  • ৪৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে শনিবার আধিপত্য দেখাল রিয়াল মাদ্রিদ। এক পর্যায়ে ৩০০ ছুঁয়ে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। শেষ দিকে এ ফরোয়ার্ড পেলেন আরও একবার জালের দেখা। মাঝে ভিনিসিউস জুনিয়র কোভিড থেকে সেরে উঠে মাঠে ফেরার উপলক্ষ রাঙালেন জোড়া গোলে। শেষ পর্যন্ত তাদের নৈপুণ্যে দাপটের সঙ্গে প্রতিপক্ষকে উড়িয়ে লা লিগায় জয়ে ফিরল সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

শনিবার রাতের সান্তিয়াগো বার্ন্যাবুতে ভ্যালেন্সিয়াকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল। গত রাউন্ডে গেতাফের মাঠে ১-০ গোলে হেরেছিল রিয়াল। এতে লিগে টানা ১১ ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৫ ম্যাচের অপরাজেয় যাত্রায় ছেদ পড়েছিল তাদের।

নিজেদের মাঠে শনিবার শুরু থেকেই আধিপত্য করে রিয়াল। এ সুবাদে দলটি এগিয়ে যেতে পারতো ম্যাচের ষষ্ঠ মিনিটেই। কিন্তু সে সময় টনি ক্রুসের ফ্রি-কিকে ডি-বক্সে লাফিয়ে এদের মিলিতাওয়ের হেড বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। অষ্টাদশ মিনিটে ডিফেন্ডার ফেরলঁদ মঁদির ক্রসে ডি-বক্সে ভিনিসিউসের হেড যায় বাইরে দিয়ে।

৪০তম মিনিটে বাঁধ সাধে দুর্ভাগ্য। লুকা মদ্রিচের দারুণ শট ক্রসবারে লেগে ফেরে। পরক্ষণেই কাসেমিরো প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি রিয়ালের জার্সিতে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেন বেনজেমা।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। ডি-বক্সে ঢুকে বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলরক্ষককে ফাঁকি দেন ভিনিসিউস। এদিকে ম্যাচের ৬১তম মিনিটে ব্যবধান বাড়ান তিনি।  এবার বেনজেমার পাস ধরে আসেনসিওর শট সিলেসেন ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। হেডে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৭৫তম মিনিটে মঁদি ভালেন্সিয়ার মার্কোস আন্দ্রেকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গেদেসের স্পট কিক অবশ্য বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান কোর্তোয়া, তবে ফিরতি বল হেডে জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। মঁদির পাস থেকে ঠিকানা খুঁজে নেন ৩৪ বছর বয়সী স্ট্রাইকার। যে কারণে বড় জয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এ জয়ে ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। দুই ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া।

২০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ভালেন্সিয়া। বার্সেলোনা ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam