তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

মঈন আলির নৈপুণ্যে সমতায় ইংল্যান্ড

  • প্রকাশ রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২, ৫.২৫ এএম
  • ৫৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  ব্যাটে বলে রীতিমতো জাদু দেখালেন মঈন আলি। তাতেই ইংল্যান্ড পেল দুর্দান্ত এক জয়। ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজকে ৩৪ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-২ সমতায় ফিরেছে সফরকারীরা।

 

টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ১৪ ওভার পর্যন্ত সিদ্ধান্তটা ঠিকই মনে হচ্ছিল। ৩ উইকেটে ইংলিশদের রান ছিল ১০৯। এমনকি ১৭ ওভার শেষে ছিল ১৩৪। মনে হচ্ছিল, পুঁজিটা বড়জোর ১৬০-১৭০ হবে।

এমন সময়ে হঠাৎ দানবীয় চেহারায় হাজির মঈন। ১৮তম ওভারে জেসন হোল্ডারকে হাঁকান চার ছক্কা। ২৩ বলে ফিফটি তুলে নেওয়া মঈন পরের ওভারেও ছক্কা মারেন দুটি। শেষ ওভারের প্রথম বলে হোল্ডারের শিকার হওয়ার আগে ২৮ বলে এক চার আর ৭ ছক্কায় ৬৩ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে দেন ইংলিশ অলরাউন্ডার।

 

এ ছাড়া জেসন রয় ৪২ বলে ৫২ আর জেমস ভিন্স ২৬ বলে করেন ৩৪ রান। শেষদিকে ৪ বলে ২ ছক্কায় স্যাম বিলিংসের ১৩ রানের ক্যামিওতে ৬ উইকেটে ১৯৩ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

 

হোল্ডার ৩ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেন ৪৪ রান।

 

১৯৪ রানের লক্ষে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ভালো শুরু করে। কাইল মায়ার্স আর ব্রেন্ডন কিং ৪৪ বলে গড়েন ৬৪ রানের জুটি। কিন্তু মায়ার্স (২৩ বলে ৪০) মঈন আলির শিকার হলেই খেই হারিয়ে ফেলে ক্যারিবীয়রা।

 

এক ওভার পর মঈনের দ্বিতীয় শিকার হয়ে ব্রেন্ডন কিং সাজঘরে ফেরেন ২৭ বলে ২৬ করে। এরপর আর পেরে উঠেনি স্বাগতিকরা। পরের ব্যাটারদের মধ্যে নিকোলাস পুরান ১৬ বলে ২২ আর হোল্ডার ২৪ বলে করেন ৩৬ রান। কিন্তু ওত বড় রান তাড়ায় এমন ইনিংসগুলো কাজে আসেনি। ৫ উইকেটে ১৫৯ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ।

 

দারুণ ব্যাটিংয়ের পর ২৮ রানে গুরুত্বপূর্ণ দুটি উইকেট শিকার করে ম্যাচসেরা হন মঈন আলি।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam