তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন

রানের পাহাড় গড়ে থামল নিউজিল্যান্ড

  • প্রকাশ সোমবার, ১০ জানুয়ারী, ২০২২, ৪.২৬ এএম
  • ৫৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ক্রাইস্টচার্চ টেস্টে অধিনায়ক টম লাথামের ডাবল সেঞ্চুরি ও ডেভন কনওয়ের সেঞ্চুরিতে রানপাহাড়ে চড়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। লাথামের ২৫২ রানের পাশাপাশি ডেভন কনওয়ে ১০৯ এবং টম ব্লান্ডেল অপরাজিত ফিফটির সুবাদে ৬ উইকেট হারিয়ে ৫২১ রানে ইনিংস ঘোষণা করেছে কিউইরা।

এর আগে টম ল্যাথামের ব্যাট কচুকাটা করেছে টাইগার বোলারদের। ২৫২ (৩৭৩) রানের ইনিংস খেলেছেন ৫৫২ মিনিট ব্যাট করে। প্রথম দিনে ১৮৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করার পর আজ দ্বিতীয় দিনে যোগ করেছেন আরো ৬৬ রান।

মুমিনুল হকের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে স্কয়ার লেগে থাকা ইয়াসির আলীর হাতে ক্যাচ দিয়ে। ২৫২ রানের ইনিংসে ছিল ৩৪টি চার ও ২টি ছয়।

অথচ প্রথম দিনেই সাজঘরে ফিরতে পারতেন কিউই অধিনায়ক। তাকে এক ওভারে দুইবার আউট করেছিলেন এবাদত হোসেন। তবে রিভিউ নিয়ে জীবন পাওয়া ল্যাথাম সুযোগটা কাজে লাগিয়েছেন ঠিকঠাক।

ল্যাথাম ছাড়াও সেঞ্চুরি করেছেন ডেভন কনওয়ে (১০৯)। ৫৪ রানের ইনিংস খেলেছেন ওপেনার উইল ইয়াং। ল্যাথাম বিদায় নিলেও শেষ দিকে সঙ্গ দেয়া টম ব্লান্ডেল খেলেছেন অপরাজিত ৫৭ (৬০) রানের ইনিংস। ক্যারিয়ারের বিদায়ী টেস্টে রস টেইলর খেলেছেন ২৮ রানের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও এবাদত হোসেন। ১ উইকেট নেন মুমিনুল হক।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam