তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৩৩ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান সুবর্ণচরের একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে নাদাল

  • প্রকাশ শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২, ১১.৩৬ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  আর মাত্র একটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই ইতিহাস গড়বেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে সে রেকর্ড গড়ার দ্বারপ্রান্তেই আছেন এই স্প্যানিশ টেনিস তারকা। রড লেভার অ্যারেনায় রোববার (২৯ জানুয়ারি) দানিল মেদভেদেভকে হারাতে পারলেই প্রথম কোনো পুরুষ তারকা হিসেবে ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের কীর্তি গড়বেন তিনি।

পুরুষ এককে সবার আগে রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সুইস তারকা রজার ফেদেরার। এরপর তার রেকর্ডে ভাগ বসান রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচ। গত বছর ইউএস ওপেনে জোকোভিচের সামনে সুযোগ ছিল ইতিহাস গড়ার। তবে ফাইনালে মেদভেদেভের বিপক্ষে হেরে সে রেকর্ড গড়া হয়নি তার। করোনা টিকার গ্যাড়াকলে তিনি চলতি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে পারেননি। ইনজুরির কারণে মাঠের বাইরে ফেদেরার। তাই এবার সুযোগটা পেয়ে গেল নাদাল। স্প্যানিশ তারকার সামনে একমাত্র বাধা এখন রাশিয়ান মেদভেদেভ।

ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে পৌঁছাতে নাদাল অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে হারিয়েছেন ইতালিয়ান তারকা মাত্তেও বেরেত্তিনিকে। রড লেভার অ্যারেনায় শুক্রবার (২৮ জানুয়ারি) সেমিফাইনালে বেরেত্তিনিকে নাদাল হারিয়েছেন ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ সেটে।

এদিকে ফাইনালে তার প্রতিপক্ষ মেদভেদেভ হারিয়েছেন স্টেফানোস সিটসিপাসকে। শুক্রবার রড লেভার অ্যারেনায় ম্যাচটি ৭ (৭)-৬(৫), ৪-৬, ৬-৪, ৬-১ সেটে জেতেন রাশিয়ান তারকা। টেনিস বিশ্বের নাম্বার দুইয়ে থাকা এই তারকাকে কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। তার বিপক্ষে জয় তুলে নেয়া বরং কঠিনই হবে নাদালের জন্য। মেদভেদেভ গত বছরও অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন। যদিও হেরে যান নোভাক জকোভিচের কাছে। তবে বছরের শেষ দিকে ইউএস ওপেনে সেই জকোভিচকে হারিয়েই প্রতিশোধ নিয়েছিলেন মেদভেদেভ।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল এর আগে মাত্র একবার জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা। সেটাও ২০০৯ সালে রজার ফেদেরারকে হারিয়ে। এ নিয়ে ক্যারিয়ারের ২৯ নম্বর গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে উঠলেন নাদাল। অন্যদিকে চলতি আসর মিলিয়ে ৬ বার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নেন তিনি। এর আগে শেষবার ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনার ফাইনালে ওঠেন নাদাল। সেবার শিরোপার লড়াইয়ে নোভাক জকোভিচের কাছে হারতে হয় তাকে। তবে এবারের ফাইনাল তার জন্য বিশেষ প্রাপ্তির।

নাদাল শেষবার কোনও গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হন ২০২০ সালের ফরাসি ওপেনে। এখানে তিনিও সবচেয়ে সফল টেনিস খেলোয়াড়। ১৩ বার তিনি জিতেছেন ফরাসি ওপেনের শিরোপা। অন্যদিকে উইম্বলডন শিরোপা জিতেছেন ২ বার। আর ইউএস ওপেনের শিরোপা জিতেছেন ৪ বার।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam