তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

লিটন দাসের সেঞ্চুরি

  • প্রকাশ মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২, ৬.১৫ এএম
  • ৩০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ২০১৫ সালে অভিষেকের পর প্রথম সেঞ্চুরি পেতে অপেক্ষা করতে হয়েছিল ২০২১ সাল পর্যন্ত। তবে প্রথম থেকে দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষাটা দেড় মাসের বেশি হতে দিলেন না লিটন কুমার দাস। নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন এ স্টাইলিশ ব্যাটার।

 

গত দুই বছর ধরেই সাদা পোশাকের ক্রিকেটে দারুণ ফর্মে রয়েছেন লিটন। যার প্রমাণ তিনি দিলেন নিউজিল্যান্ড সফরেও। প্রথম ম্যাচে একমাত্র ইনিংসে ৮৬ রানের পর আজ দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে ছুঁয়ে ফেললেন জাদুকরী তিন অঙ্ক। যা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশের ইনিংস পরাজয় এড়ানোর আশা।

ক্যারিয়ারের শুরু থেকেই লিটনের ব্যাটিংকে বলা হয় অলস সৌন্দর্য। আরও একবার এর উদাহরণ স্থাপন করলেন তিনি। বিশেষ করে ট্রেন্ট বোল্টের করা ৬১তম ওভারের প্রথম তিন বলে হ্যাটট্রিক বাউন্ডারিসহ মোট চারটি চার মারেন লিটন। এর আগে কাইল জেমিসনের ওভারে হাঁকান চার ও ছয়।

 

ইনিংসের ৭৪তম ওভার শুরু করেছিলেন ব্যক্তিগত ৯০ রানে থেকে। প্রথম তিন বল থেকে নেন ২, ২ ও ৪ রান। পরে চতুর্থ বলটি থার্ড ম্যানের দিকে ঠেকে দিয়েই দুই রান নিয়েই শতকের উদযাপন সারেন লিটন। মাইলফলকে পৌঁছতে তিনি খেলেন ১০৬ বল, যেখানে ছিল ১৪ চার ও একটি ছয়ের মার।

 

এর আগে গত নভেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ১১৪ রান করেছিলেন তিনি। পরে নিউজিল্যান্ড সফরেও প্রথম ম্যাচে খেলেন ৮৬ রানের ইনিংস। আর এবার পেয়ে গেলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam