তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

শান্ত-জয়ের জুটি ভাঙলেন ওয়াগনার

  • প্রকাশ রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ৫.৩০ এএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশনে বাংলাদেশের ব্যাটারদের পরীক্ষা দিতে হয়েছে বেশিরভাগ সময়। এবারের সফরের আগেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তা ছাড়া সাম্প্রতিক সময়ে বাংলাদেশের টপ অর্ডারের পারফরম্যান্সও যাচ্ছেতাই। তাই দেখার ছিল, অতীতের হতাশা ভেঙে নতুন বছরে ব্যাটাররা ঘুরে দাঁড়াতে পারেন কিনা। গত কয়েক সিরিজের সঙ্গে তুলনা টানলে মন্দ হয়নি বাংলাদেশের শুরু। বরং সলিড ব্যাটিংয়ের অন্যতম প্রদর্শনী করলেন দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়। দুজনেই হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন। ওয়াগনার শান্তর উইকেট তুলে নিলে ভেঙে গেছে অসাধারণ এ জুটি। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৫৪ রান।

ব্যাটিংয়ে ভালো শুরু পেয়েছিল বাংলাদেশ। দুই ওপেনার সাদমান ও জয় মিলে এগিয়ে নিচ্ছিলেন স্কোরবোর্ড। তবে ইনিংস বড় করতে পারেননি সাদমান। নিল ওয়াগনারকে রিটার্ন ক্যাচ দিয়ে বিদায় নেন এই ওপেনার। তাতে ৪৩ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। ফেরার আগে ৫৫ বলে এক বাউন্ডারিতে ২২ রান করেন সাদমান।

এর পরই সলিড ব্যাটিংয়ে কিউই বোলারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে থাকেন শান্ত ও জয়। শান্ত তো ছয় মেরে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন। তার পর জয় তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। দু’জনের প্রতিরাধে এই জুটিতে যোগ হয় ১০৪ রান।  একটা সময়  তাদের অবিচল মনে হলেও দারুণ এই জুটি ভেঙে দেন ওয়াগনার। ফুল লেংথের বলে শান্তকে ক্যাচ বানান ইয়াংয়ের। ১০৯ বল খেলা শান্ত কোনও ফুটওয়ার্ক করেননি। সাজঘরে ফিরেছেন ৬৪ রানে। তাতে ছিল ৭টি চার ও ১টি ছয়।  ক্রিজে আছেন জয় (৫৭) ও মুমিনুল (০)।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে বোলিংয়ে নামা বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছিলেন শরিফুল ইসলাম। এর পর মেহেদী হাসান মিরাজের ঘূর্ণি জাদু। আর মুমিনুল হক শেষটা মুড়ে দেওয়ায় বেশিদূর যেতে পারেনি নিউজিল্যান্ডের স্কোর। ৫ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শুরু করা কিউইরা প্রথম ইনিংসে ১০৮.১ ওভারে অলআউট হয়ে যায় ৩২৮ রানে।

 

এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam