তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান সুবর্ণচরের একাধিক মামলার আসামি লাল আজাদ গ্রেপ্তার

শীত উপেক্ষা করে লালমনিরহাটের পাটগ্রামে ইউপি নির্বাচন উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত 

  • প্রকাশ বুধবার, ৫ জানুয়ারী, ২০২২, ১২.৪৯ পিএম
  • ৩২ বার ভিউ হয়েছে
মোঃ লাভলু শেখ  লালমনিরহাট থেকে: সকালে ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল লালমনিরহাটের সীমান্তবতী পাটগ্রাম উপজেলা। কুয়াশার সাথে বয়ে যাওয়া হিমেল হাওয়া ও কনকনে শীত উপেক্ষা করে ভোটকেন্দ্রে দীর্ঘ লাইনে দাড়িয়ে  ভোটারদের উপস্হিতি ছিল দেখার মতো। পছন্দের প্রার্থীকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়ে হাসিমুখে ফিরেছেন ভোটাররা। বুধবার ০৫ জানুয়ারী সকাল ৮টা থেকে  উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে এমন চিত্র চোখে পড়ে দেখার মতো। তবে বেলা বাড়ার সাথে সাথে সূর্যের দেখা মেলেনি। ভোট কেন্দ্র গুলোতে দেখা গেছে, সকাল ৮টা থেকে  উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে চলছে ভোট গ্রহণ। তরুণ, বয়স্করা উৎসাহ নিয়ে ভোট দিতে আসছিল। পুরুষের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি। তবে বেলা বাড়ার সাথে বাড়ে পুরুষদের সংখ্যাও। বুড়িমারী উফারমারা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে এসে তরুন ভোটার নাজমুল হোসেন জানান,  চেয়ারম্যান-মেম্বারদের কাছে নানা প্রয়োজনে যেতে হয়। তাই একটু কষ্ট করে লাইনে- দাড়িয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। একই কেন্দ্রে ভোট দিতে এসে বয়োবৃদ্ধা নাছিমা বেওয়া জানান, যারা আমাদের বিপদে আপদে -পাশে থাকবে, তাঁদেরকেই ভোট দিবো। এদিকে দেখা গেছে,  প্রতিটি ভোটকেন্দ্রের বাইরের সড়কে ঝুলছে নৌকা-আনারসসহ বিভিন্ন প্রতীকের পোস্টার। মাঝে মধ্যেই কেন্দ্রের সামনে স্লোগানে স্লোগানে এলাকা গরম করে তোলেন প্রার্থীদের সমর্থকরা।
পঞ্চম ধাপের এ ইউপি নির্বাচনে পাটগ্রাম উপজেলার ৮টি ইউনিয়নে মধ্যে ৭টি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ। ২ ইউনিয়নের সীমানা জটিলতায় উপজেলার বাউড়া ইউনিয়নে ভোট গ্রহণ বন্ধ রয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলছিল বিকেল ৪টা পর্যন্ত। ৭টি ইউনিয়নে মোট ভোটার ১লাখ ২১ হাজার ৪৬৯ জন। চেয়ারম্যান পদে মোট ৪১জন, সংরক্ষিত নারী ৭৭ ও পুরুষ সদস্য পদে ২৩০ জনসহ মোট ৩০৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সায়েম  জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে মাঠে রয়েছে আনসার-পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স। এদিকে বিকেল প্রায়  পনে ৪ টার দিকে পাটগ্রামের দহগ্রাম ইউনিয়নের ১ নম্বর ওয়াডের ভোট কেন্দ্রে তুমুল সংঘর্ষ বাঁধে এতে প্রায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সংবাদ লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল। লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর ও লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা একাধিক ভোট কেন্দ্র পরিদর্শন শেষে  সাংবাদিকদের জানান,  অবাধ ও নিরপেক্ষ এবং উৎসব মূখর পরিবেশে ভোট অনুষ্টিত হচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam