তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:০১ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
সোহরাওয়ার্দী মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন : প্রধানমন্ত্রী পলাশবাড়ীতে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ইবি শাপলা ফোরামের নির্বাচনে বিজয়ী যারা মিরাজ-মুস্তাফিজের ব্যাটে অবিশ্বাস্য জয় পার্বতীপুরে স্কুল শিক্ষার্থীদের মাঝে ব্যাগ ও হরিজন সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেছে ডু-নেশন ফাউন্ডেশন” মুশফিক-মাহমুদউল্লাহ’র বিদায়ে চাপে বাংলাদেশ মৌলভীবাজারে ইয়াবাসহ গ্রেপ্তার ১ তৃতীয় শ্রেণি থেকে কোডিং শেখানো হবে: শিক্ষামন্ত্রী নন্দীগ্রামে এসএসসি পরীায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা সান্তাহারে শতাধীক শীতার্ত মানুষের মাঝে আওয়ামী লীগ নেতা রশিদের শীতবস্ত্র বিতরন

সবার ওপরে রাফায়েল নাদাল

  • প্রকাশ সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ৬.২২ এএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ২-০ তে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-২ সেটে রাশান টেনিস তারকা দানিল মেদভেদেভকে হারিয়ে শিরোপা জিতেছেন স্পেনের রাফায়েল নাদাল।

 

মেলবোর্নে রড লেভার অ্যারেনায় প্রায় পাঁচ ঘণ্টা ২৪ মিনিটের এই খেলায় শেষ সেট নাদাল জিতে নেন ৭-৫ গেমে।

পাঁচ সেটে গড়ানো এই ম্যাচ চলে ৫ ঘণ্টার বেশি সময় ধরে – রড লেভার অ্যারেনার প্রায় ১৫ হাজার দর্শক চোখ ফেরাতে পারেননি খেলা থেকে, যদিও অস্ট্রেলিয়ায় ততক্ষণে ঘড়ির কাঁটা মধ্যরাত পেরিয়েছে।

 

নাদাল যেমন খেলায় ফিরে এসে মুগ্ধ করেছেন, তেমনি ২৫ বছর বয়সী দানিল মেদভেদেভ মুগ্ধ করেছেন তার ধৈর্য্য আর অধ্যবসায় দিয়ে – এই রাশান এর আগে কখনোই ৫ ঘণ্টা ধরে একটা টেনিস ম্যাচ খেলেননি।

 

একটা পর্যায়ে মনেই হচ্ছিল রাফায়েল নাদালের বোধহয় আর সুইস রজার ফেদেরার ও সার্বিয়ান নোভাক জকোভিচকে টপকে ২১তম গ্র্যান্ডস্ল্যাম জেতা হবে না।

 

 

 

কারণ অস্ট্রেলিয়ান ওপেনের ইতিহাসে ফাইনালে এর আগে কখনোই কোন টেনিস খেলোয়াড় দুই সেটে পিছিয়ে থেকে শিরোপা জেতেননি।

 

কিন্তু নাদাল চিরাচরিত ভঙ্গিতেই পিছিয়ে পড়েও ফিরে আসেন ম্যাচে ।

 

ফেদেরার ও জকোভিচের চেয়ে দুটি ফাইনাল কম খেলেই রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যাম জিতলেন নাদাল।

 

প্রথম সেট ২-৬ গেমে হারেন, দ্বিতীয় সেটে এগিয়ে থেকেও ৬-৭ গেমে হারেন নাদাল।

 

এরপরের দুই সেট ৬-৪, ৬-৪ গেমে জিতে সমতায় ফেরেন রাফায়েল নাদাল।

 

পঞ্চম সেটে এসে রাফায়েল নাদাল ৭-৫ গেমে জিতে নেন ম্যাচ, জিতে নেন শিরোপা।

 

রোলাঁ গারোর অফিসিয়াল টুইটার পাতায় নাদালের ছবি পোস্ট করে ক্যাপশন দেয়- ‘নেভার রাইট হিম অফ,’ নাদালকে কখনো বাতিলের খাতায় ফেলতে নেই।

 

অস্ট্রেলিয়ান ওপেনে শেষবার নাদাল শিরোপা জিতেছিলেন ২০০৯ সালে, ১৩ বছর পরে এসে ৩৫ বছর বয়সী নাদাল হারালেন ১০ বছরের ছোট মেদভেদেভকে।

 

এক নজরে রাফায়েল নাদাল

 

১৩টি ফ্রেঞ্চ ওপেন

 

৪টি ইউএস ওপেন

 

২টি উইম্বলডন

 

২টি অস্ট্রেলিয়ান ওপেন।

সূত্র:এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam