তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

২০২১ সালে অ্যাপল সিইও টিম কুকের আয় ১০ কোটি ডলার

  • প্রকাশ সোমবার, ১০ জানুয়ারী, ২০২২, ৭.০৪ এএম
  • ৭১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ২০২১ আর্থিক বছরে মোট ১০ কোটি ডলার আয় করেছেন মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান অ্যাপলের সিইও টিম কুক। বেতনসহ বোনাস ও অন্যান্য সুবিধা থেকে এ আয় করেছেন টিম কুক। সম্প্রতি এসইসি ফাইলিংয়ের এক প্রতিবেদনে গত আর্থিক বছরে টিম কুকের আয়ের তালিকা প্রকাশ করা হয়। খবর সিএনবিসি।

২০২০ সালের সেপ্টেম্বর থেকে গত বছর সেপ্টেম্বর পর্যন্ত ২০২১ সালের আর্থিক বছর গণনা করা হয়। গত আর্থিক বছরে অ্যাপলের আয়ের প্রবৃদ্ধি ছিল ৩৩ শতাংশ। প্রতিষ্ঠানটির মোট আয় ৩৬ হাজার ৫০০ কোটি ডলারেরও বেশি।

এসইসির প্রতিবেদন অনুসারে, গত আর্থিক বছরে অ্যাপলের আর্থিক ও পরিবেশগত টেকসই লক্ষ্য অর্জনের জন্য ১ কোটি ২০ লাখ ডলার বোনাস পান টিম কুক। এছাড়া অন্যান্য সুবিধা হিসেবে ১৩ লাখ ৯০ হাজার ডলার পেয়েছেন তিনি। এর মধ্যে ৭ লাখ ১২ হাজার ৪৮৮ ডলার ব্যক্তিগত আকাশ ভ্রমণ, ৬ লাখ ৩০ হাজার ৬৩০ ডলার নিরাপত্তা, ১৭ হাজার ৪০০ ডলার পরিকল্পনা, ২ হাজার ৯৬৪ ডলার জীবন বীমা প্রিমিয়াম ও ২৩ হাজার ৭৭ ডলার ছুটি বাবদ পেয়েছেন তিনি। টিম কুকের বেতন ৩০ লাখ ডলার। স্টক পুরস্কার হিসেবে টিম কুক পান ৮ কোটি ২৩ লাখ ৫০ হাজার ডলার। এছাড়া আরো উপার্জন মিলে টিম কুকের আয় দাঁড়ায় ৯ কোটি ৮৭ লাখ ৩০ হাজার ডলার।

এ বিষয়ে অ্যাপল কর্তৃপক্ষ জানায়, ২০২১ সাল অ্যাপলের জন্য উল্লেখযোগ্য বছর ছিল। ২০১১ সালের আগস্টে সিইও নির্বাচিত হন টিম কুক। প্রথমবারের মতো তাকে ইকুইটি অ্যাওয়ার্ড দেয়া হয়।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam