তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

অনলাইনে পণ্য বিক্রিতে লাগবে নিবন্ধন

  • প্রকাশ রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২, ৫.১৭ এএম
  • ৭৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ এখন থেকে আর সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউনিক বিজনেস আইডেন্টিফিকেশন (ইউবিআইডি) ছাড়া পণ্য বেচাকেনা করা যাবে না। ই–কমার্স খাতের ব্যবসায়ীদেরও ইউবিআইডি নম্বর নিতে হবে। এতদিন যে কেও ফেসবুকে যখন-তখন আইডি খুলে শাড়ী ও গয়নাসহ বিভিন্ন ধরনের পণ্য বেচাকেনা করতো। এতে করে অনেক গ্রাহক প্রতারিত হয়েছেন।
এই প্রতারণা বন্ধে ই–কমার্স খাতে নিবন্ধন পদ্ধতি চালু হতে যাচ্ছে।

রোববার (০৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে ইউবিআইডি অ্যাপসটির উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এখানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ।

এছাড়াও বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মাসুদ বিশ্বাস, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, ই–কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইক্যাব) সভাপতি শমী কায়সার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবির, পুলিশের সিআইডি, এসবি, ডিজিটাল সিকিউরিটি এজেন্সি, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ডাক অধিদপ্তরসহ মোট ১৬টি প্রতিষ্ঠানের প্রতিনিধিকে অনুষ্ঠানে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam