তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:০১ অপরাহ্ন

ইউজিসি সচিব হলেন ফেরদৌস জামান

  • প্রকাশ সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২, ৪.১০ পিএম
  • ৭১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব পদে নিয়োগ পেয়েছেন ইউজিসি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান। এর আগে তিনি পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালকের পাশাপাশি ইউজিসি সচিবের অতিরিক্ত দায়িত্বে ছিলেন।

এছাড়াও ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালকের অতিরিক্ত দায়িত্বে থাকা মোহাম্মদ জামিনুর রহমান পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালকের অতিরিক্ত দায়িত্বে থাকা মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া একই বিভাগে পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। উল্লেখ্য, ইউজিসি’র সচিব ও পরিচালক পদসমূহ গ্রেড-২ পদমর্যাদার।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ১৬১তম পূর্ণ কমিশন সভায় গতকাল সচিব ও পরিচালক পদ ছাড়াও অতিরিক্ত পরিচালক, উপ-পরিচালক ও সিনিয়র সহকারী পরিচালক পদে আরো ১১ জন জনবল নিয়োগ ও পদোন্নয়নের অনুমোদন দেওয়া হয়েছে।

সভায় ইউজিসি’র অতিরিক্ত পরিচালক পদে তাহমিনা রহমান, উপ-পরিচালক পদে নুসরাত শারিতা, মোঃ আব্দুল আলীম, মোঃ আসাদুজ্জামান ও মোঃ হাফিজুর রহমান এবং সিনিয়র সহকারী সচিব/ সিনিয়র সহকারী পরিচালক পদে লাবিবা মহসিন, শাহনাজ সুলতানা, মোঃ মামুন ও মোঃ ইমরান হোসেন-কে নিয়োগের সুপারিশ অনুমোদন করা হয়।

এছাড়া, কমিশনের পদোন্নতি/পদোন্নয়ন কমিটির সুপারিশের ভিত্তিতে মোঃ জালাল আহম্মদ ও মোঃ গোলাম মোস্তফা-কে উপ-পরিচালক হিসেবে পদোন্নয়ন দেওয়া হয়েছে।

সভায় কমিশনের ১৬০তম সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ ও বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা, ব্লেন্ডেড লার্নিং ফর বাংলাদেশ নীতিমালা, ইউজিসি’র আপ্যায়ন ব্যয় সংক্রান্ত নীতিমালা, রোকেয়া চেয়ার নীতিমালা (সংশোধিত), ইউজিসি পুস্তক প্রণয়ন নীতিমালা, ২০২০ (সংশোধিত) নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কাঞ্চন চাকমা, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপাচার্য মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশনের ডিন অধ্যাপক সুফিয়া বেগম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ফিশিং অ্যাডমিনিস্ট্রেশনের ডিন কমডোর এম সাজেদুল করিম, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান পূর্ণ কমিশনের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া, সভায় পরিকল্পনা কমিশনের সদস্য (আর্থ-সামাজিক অবকাঠোমো), শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের সচিবের মনোনীত প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। ইউজিসি অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়ন ইউজিসি সচিব ও পরিচালকসহ নতুন নিয়োগপ্রাপ্ত সকলকে অভিনন্দন জানিয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam