তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:০৩ অপরাহ্ন

ইকুয়েডরে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

  • প্রকাশ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ৯.৪৭ এএম
  • ২১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ইকুয়েডরে গত দুই দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যায় চলতি সপ্তাহে ২৭ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছে আরো ৫৩ জন। পৌরসভার কর্মকর্তারা শুক্রবার এ খবর জানান।

 

বন্যায় বাড়িঘর তলিয়ে গেছে, গাড়ি ভেসে গেছে। এ ছাড়া তীব্র বন্যার আকস্মিকতায় খেলার মাঠের ভলিবল খেলোয়াড় ও দর্শনার্থীও ভেসে গেছে।

 

কিউটোর নিরাপত্তা কর্মকর্তা গুইডো নুনেজ সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, দ’ুজন লোক এখনও নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে তল্লাশি অভিযান চলছে বলেও তিনি উল্লেখ করেন।

 

কিউটোতে টানা ১৭ ঘন্টার বৃষ্টিতে বন্যা দেখা দেয় এবং কাদায় রাস্তাঘাট, আবাদী এলাকা, ক্লিনিক, স্কুল ও পুলিশ কেন্দ্রসহ বিদ্যুৎ সরবরাহের সাব স্টেশন ক্ষতিগ্রস্ত হয়।

 

কিউটো মেয়র সান্টিয়াগো গার্ডারাস জানান, সোমবারের তুমুল বৃষ্টির কারণে স্বাভাবিকের চেয়ে চারগুণ বেশি পাহাড়ি ঢলের সৃষ্টি হয়। ওইদিন প্রতি বর্গ মিটারে ৭৫ লিটার করে বৃষ্টি হয় যা ২০০৩ সালের পর আর হয়নি। এটি রেকর্ডসৃষ্টিকারী।

 

কিউটোতে এ প্রাণহানির কারণে তিনদিনের শোক পালন করা হয়েছে। শহরটিতে ২৭ লাখ লোকের বসবাস।

 

ইকুয়েডরের ২৪ প্রদেশের ২২টিতেই অক্টোবর থেকে প্রবল বৃষ্টির কারণে অন্তত ৪৪ জনের প্রাণহানি হয়েছে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam