তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

একসঙ্গে এত কাজের প্রস্তাব আগে কখনও পাইনি: তমা মির্জা

  • প্রকাশ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ১২.৩৯ পিএম
  • ৫৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ চলচ্চিত্র কিংবা নাটক; দুই মাধ্যমের শিল্পীরাই এখন ওয়েবমুখী। সেদিক থেকে ব্যতিক্রম নন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা তমা মির্জা। ‘খাঁচার ভিতর অচিন পাখি’ মুক্তির পর নিজেকে আবিষ্কার করেছেন নতুনরূপে। এরপর থেকে ওয়েবেই ঝুঁকেছেন এ নায়িকা। শুক্রবার মুক্তি পেয়েছে তার নতুন ওয়েব সিরিজ ‘৯ এপ্রিল’ , এছাড়াও সামনে আরও বেশকিছু নতুন ওয়েবেও দেখা দেবেন তিনি। ২০১০ সালে এমবি মানিক পরিচালিত ‘বলো না তুমি আমার’ সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করেন, অভিনয় করেন ১৫টিরও বেশি সিনেমায়। দেখতে দেখতে অভিনয় জগতে ১ যুগ পার হয়ে গেলো।

তমা মির্জা বলেন, আমি কিন্তু সবসময়-ই কাজের ব্যাপারে চুজি ছিলাম। খুব বেছে বেছে কাজ করতাম। কিন্তু ২০১৭ এর পর থেকে সেটার মাত্রা আরও বেড়েছে কারণ, আরও অনেক বেশি চুজি হয়েছি। আর ‘খাঁচার ভিতর অচিন পাখি’ মুক্তির পর তো নিজেকে যেন নতুন করেই দেখতে পেলাম। কাজটি থেকে দর্শকের এত বেশি সাড়া পেয়েছি যা অকল্পনীয়।

এই কাজটির পর আমি ১৫টিরও বেশি কাজ ফিরিয়ে দিয়েছি। এরমধ্যে সিনেমা, নাটক এমনকি অনেকগুলো ওয়েবের কাজের প্রস্তাব পেয়েছি কিন্তু কোনোটাই আমার মনের মতো পাচ্ছিলাম না। অনেক ভালো ভালো পরিচালকের কাজও ফিরিয়ে দিতে হয়েছে। আমার কাছে মনে হয়েছে, দীর্ঘ ১২ বছরের ক্যারিয়ারে অনেক কিছু পেয়েছি, অনেক ভালোবাসা পেয়েছি। সর্বোচ্চ সম্মান জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। একজন শিল্পীর আর কি চায়!

মাঝে কিছুটা খারাপ সময় পার করেছি, এরপর আবার নতুন করে কাজ শুরু করেছি। আমার নতুন করে কামব্যাক করাটা মনে হয় সফল হয়েছে, দর্শকরা সাদরে গ্রহণ করেছেন। প্রত্যাশার চেয়েও বেশি ভালোবাসা পাচ্ছি। দীর্ঘ ক্যারিয়ারে একসঙ্গে এত কাজের প্রস্তাব আগে কখনও পাইনি।

দীর্ঘ ক্যারিয়ারে প্রাপ্তি ও অপ্রাপ্তি সম্পর্কে ‘নদীজন’ খ্যাত এ নায়িকা বলেন, ‘যা পেয়েছি, আলহামদুলিল্লাহ। এত বছরের ক্যারিয়ারে দর্শকের অনেক অনেক ভালোবাসা পেয়েছি। এই ভালোবাসাটুকু নিয়েই সামনে এগিয়ে যেতে চাই। এখন নতুন করে তো আর কিছু পাওয়ার নেই, যেটুকু আছে সেটুকু ধরে রেখেই কাজ করে যেতে চাই। অনেক কিছুই পেয়েছি আবার অনেক কিছুই হারিয়েছি, এই সময়টাতে। তাই আমার নতুন করে হারাবারও কিছু নেই আমার।’

তিনি আরও বলেন, ‘গত দুই বছর ধরে আমরা করোনার সঙ্গে যুদ্ধ করে বাঁচছি। অনেক সিনেমা থাকলেও সেগুলো হল বন্ধ এবং মহামারীর কারণে মুক্তি পাচ্ছে না। আমাদের কিছু সেভিংস আছে বলে হয়তো এখনও আমরা চলতে পারছি কিংবা টিকে আছি কিন্তু যাদের কোন সেভিংস নেই তাদের অবস্থা তো ভয়াবহ! তাদের অনেকে কাজ ছেড়ে দিয়ে অন্য কোন জবে চলে যাচ্ছেন কিংবা গ্রামের বাড়ি চলে যাচ্ছেন! আমি বেশকিছুদিন আগে একটি অনুষ্ঠানে পারফর্ম করেছিলাম সেখানে গিয়ে দেখি আমার সঙ্গে যারা পারফর্ম করেছে তারা সবাই নতুন। পরে আমি জানতে পারলাম, আগে যারা ছিলো তাদের অনেকেই কাজ ছেড়ে দিয়ে বাড়ি চলে গিয়েছেন কিংবা অন্য কোন জবে গিয়েছেন। এই বিষয়টা আমার খুবই খারাপ লেগেছে, শোনার পর।

আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি আবারও ঘুরে দাঁড়াবে। সিনেমা হলগুলো আবার যখন খুলবে, সিনেমা মুক্তি পাবে এবং আরও নতুন অনেক অনেক সিনেমা নির্মাণ হবে। এই খারাপ সময়টা কাটিয়ে উঠতে একটু সময় তো লাগবেই।’

চলতি মাসেই ‘জানোয়ার ২’ সিনেমার শুটিংয়ে অংশ নেবেন তমা মির্জা। এরজন্য নিজেকে এখন চরিত্রের জন্য প্রস্তত করছেন। ওজন কমাচ্ছেন ৬/৭ কেজির মত। যার কারণে এখন পুরোপুরি ডায়েটে রয়েছেন। তার ভাষ্য, এখানেও দর্শকরা নতুন এক তমাকে দেখতে পাবে। যেহেতু সিনেমার নাম ‘জানোয়ার ২’ , এটার গল্পটাও ঠিক তেমনই; আগের গল্পের সাথে কোন মিল নেই। এই কাজটি দেখার পরও দর্শক বলবেন, জানোয়ারের মতই কাজ হয়েছে।

আসছে ভালোবাসা দিবসে মুক্তি পেতে যাচ্ছে তমা মির্জার নতুন মিউজিক ভিডিও ‘প্রেমের লাড্ডু’। তাপসের কথা ও সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন রেশমি মির্জা। এখানে তমাকে দেখা যাবে আইটেম গার্ল হিসেবে। এটির শুটিং হয়েছে মুম্বাইতে, পরিচালনা করেছেন বাবা যাদব।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam