তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:১৫ অপরাহ্ন

এফ এ কাপ থেকে ম্যানইউর বিদায়

  • প্রকাশ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ৯.১৬ এএম
  • ২১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ এফএ কাপের চতুর্থ রাউন্ডে দ্বিতীয় বিভাগের দল মিডলব্রোর কাছে হেরে বিদায় নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল ম্যানচেস্টার ইউনাইটেড। নির্ধারিত এবং অতিরিক্ত সময়ের খেলায় ফল নিস্পত্তি না হওয়ায় ম্যাচের বিজয়ী নির্ধারিত হয় টাইব্রেকারের মাধ্যমে। সেখানে ম্যানইউর অ্যান্টনি এলাঙ্গা ক্রসবারে উপর দিয়ে পেনাল্টি মারলে মিডলসব্রো জিতে যায় ৮-৭ গোলের ব্যবধানে।

ম্যাচের ২০ মিনিটের মাথায় ম্যানইউকে প্রথমার্ধে এগিয়ে দেয়ার সুবর্ণ সুযোগ পেয়েও সেটি কাজে লাগাতে ব্যর্থ হন ক্রিস্টিয়ানো রোনালদো। পল পগবা ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ম্যানইউ। কিন্তু পেনাল্টি স্পেশালিষ্ট রোনালদো সেটি জালে জড়াতে পারেননি। অবশ্য ভাল খেলতে থাকা ম্যানইউ-এর কিছুক্ষণের মধ্যেই গোল করে এগিয়ে যায়। ম্যানইউর হয়ে জ্যাডন স্যাঞ্চো গোলটি করেন। তবে বিরতির আগে ব্যবধান বাড়ানোর সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন রোনালদো, মার্কাস র‌্যাসফোর্ড এবং ব্রুনো ফের্নান্দেজ।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে মিডলসব্রো এক বিতর্কিত গোলের ম্যাধ্যমে ম্যাচের সমতা ফেরায়। আক্রমণ শুরুর দিকে ডানকান ওয়াটমোরের হ্যান্ডবল হওয়া সত্ত্বেও ম্যাট ক্রুসের গোলটি বহাল রাখেন রেফারি। যদিও রেফারি অ্যান্টনি টেইলর জানিয়েছেন তিনি নিয়ম মেনেই গোলটি বহাল রেখেছেন। তবে বাস্তবতা হচ্ছে যারা ম্যাচটি দেখেছেন তাদের কেউই রেফারির এ ব্যাখ্যায় সন্তুষ্ট নন।

তবে দ্বিতীয়ার্ধে খেলায় এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো ম্যানইউ। কিন্তু ব্রুনো ফের্নান্দেজের শট পোস্টে লেগে প্রতিহত হয়। শেষ দিকে মিডলসব্রোই বরং বেশী চাপ সৃষ্টি করেছিলো। তবে কোন গোল হয়নি। অতিরিক্ত ৩০ মিনিটেও কোন দল সেভাবে সুযোগ সৃষ্টি করতে পারেনি। নির্ধারিত এবং অতিরিক্ত সময়ের খেলা শেষ হয় ১-১ গোলে। ফলে খেলাটি টাইব্রেকারে গড়ায় ।

নির্ধারিত সময়ে রোনালদো পেনাল্টি মিস করলেও টাইব্রেকারে আর মিস করেননি। ইউনাইটেড আর মিডলসবোরো দুই দলই নিজেদের প্রথম সাতটা পেনাল্টি থেকে গোল করেছে ঠিকঠাক। তবে দ্বিতীয় বিভাগের দলটির অষ্টম পেনাল্টিতে লি পেল্টিয়ারের করা গোলটির জবাব দিতে পারেনি ইউনাইটেড। অ্যান্থনি এলাঙ্গা করে বসেন পেনাল্টি মিস। তার ফলেই ৮-৭ ব্যবধানে হেরে গিয়ে এফএ কাপ থেকে বিদায় নেয় ইউনাইটেড।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam