তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৫৫ অপরাহ্ন

খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুনের বদলে পুরনো যন্ত্রপাতি সরবরাহের অভিযোগ 

  • প্রকাশ বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২, ১১.১৪ এএম
  • ৩০ বার ভিউ হয়েছে

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টেন্ডারের পর নতুন যন্ত্রপাতির বদলে পুরোনো যন্ত্রপাতি সরবরাহের অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ যন্ত্রপাতি যাচাই-বাছাই করতে ৮ সদস্যের একটি কমিটি করেছে।

জানা যায়, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) এর আওতায় বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ লাখ টাকায় ডিজিটাল এক্স-রে মেশিনসহ বিভিন্ন যন্ত্রপাতি ক্রয়ে ই-টেন্ডার হয়। এতে ঠিকাদারি প্রতিষ্ঠান রাফাত এন্টারপ্রাইজ প্রাঃ লিমিটেড যন্ত্রপাতি সরবরাহের কাজটি পায়। পরে সেসব মালামাল স্বাস্থ্য কমপ্লেক্সে সরবরাহ করলে দেখা যায় এক্স-রে মেশিনটি ৭ বছর আগের বারকোডবিহীন পুরনো মডেলের। এছাড়াও যন্ত্রটির অনেক জায়গায় মরিচা ও দাগ উত্তোলনের ঘটনা দেখা যায়।

ঠিকাদারি প্রতিষ্ঠান রাফাত এন্টারপ্রাইজ প্রাঃ লিঃ এর মিজানুল হক প্রিন্স বলেন, আমরা বিএমএ ভবন থেকে নগদ টাকা দিয়ে মালামাল কিনেছি। হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঐ কোম্পানিকে জানানো হয়েছে। তারা সরাসরি এসে তা দেখার পর যন্ত্রপাতির ক্রুটি মনে হলে টেন্ডার অনুযায়ী তা পরিবর্তন করে দেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ও যন্ত্রপাতি যাচাই-বাছাই কমিটির প্রধান ডাঃ শামসুদ্দোহা মুকুল বলেন, যাচাই-বাছাই এখনও প্রক্রিয়াধীন। তবে ইতিমধ্যে  ডিজিটাল এক্স-রে মেশিনের সমস্যাটি দৃষ্টিগোচর হওয়ায় বিল পরিশোধ না করতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ মিজানুর রহমান বলেন, যন্ত্রপাতি যাচাই-বাছাই কমিটির মৌখিক অভিযোগের ভিত্তিতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে পুরনো মালামাল পরিবর্তন করার নির্দেশ দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার বলেন, যন্ত্রপাতি বুঝে নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ প্রত্যয়নপত্র দিবে। এছাড়া ঠিকাদারি প্রতিষ্ঠানকে কোন বিল প্রদান করা হবে না।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam