তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
কমলগঞ্জে চা শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ মৌলভীবাজারে পুলিশের বিশেষ অভিযানের তৃতীয় দিনে গ্রেফতার-২৪ শেরপুর ফাড়িঁ পুলিশের ফড়ির অভিযানে গাঁজাসহ আটক-১ আদমদীঘিতে কালবৈশাখীতে লন্ডভন্ড একটি গ্রামের অর্ধশতাধীক বাড়িঘর লালমনিরহাটে সংস্কার এবং বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের শুভ উদ্বোধন ফুলবাড়ীতে ইয়াবা ও  ফেনসিডিল সহ চিহ্নিত  মাদক ব্যবসায়ী গ্রেফতার  কুড়িগ্রামে এক সপ্তাহে ৪০৬ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত, স্বাভাবিকের চেয়েও ৫৮ শতাংশ বেশী হিলিতে ঝড়ে ঘরবাড়ি,বিদ্যুতের খুটি ও মাঠের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি ডোমারে স্বামী ‘ফোন না ধরায়’ অভিমানে স্ত্রীর আত্মহত্যা আদমদীঘিতে ১মাসে চোর চক্রের আট সদস্য গ্রেফতার

জলঢাকায় ভারতীয় গরুর রমারমা ব্যবসা, প্রানঘাতি ভাইরাস করোনা ওমিক্রন বৃদ্ধির আশংকা

  • প্রকাশ বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২, ১২.২০ পিএম
  • ৫৭ বার ভিউ হয়েছে
রবিউল ইসলাম রাজ, বিশেষ প্রতিনিধিঃ ভারতীয় গরুর নামমাত্র হাট নিলাম ও কাস্টমসের ছাড়পত্র দেখিয়ে প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত পার্শ্ববর্তী দেশ ভারত থেকে বাংলাদেশের বিভিন্ন চোরাই পথে আসছে রোগান্ত গরু। এসব গরু ভারত থেকে নিয়ে আসছে বাংলাদেশের সক্রিয় একটি সিন্ডিকেট। এতে সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব। বৃদ্ধি পাচ্ছে করোনা ও ওমিক্রনের  মত প্রানঘাতি সংক্রমন। নীলফামারীর জলঢাকা উপজেলায় এই অবৈধ গরু ব্যবসায়ীর একটি সক্রিয় সিন্ডিকেট গড়ে উঠেছে। সম্প্রতি এসব চিত্র দেখা যায়, জলঢাকা উপজেলার মীরগঞ্জ হাটে। ভারতীয় গরুর এই রমারমা ব্যবসা দৃষ্টিগোচর হয় স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিসহ গণমাধ্যমকর্মীদের। স্থানীয় গনমাধ্যমকর্মীরা এ সংক্রান্ত রিপোর্টের জন্য হাটটিতে গেলে হাট ইজারাদার কর্তৃক বাকবিতন্ডায় সৃষ্টি হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তি হয়। এতে অভিয়োগ উঠেছে,ভারতে করোনা এবং ওমিক্রন যে হারে বৃদ্ধি পাচ্ছে তাতে সিমান্ত ঘেঁসা পার্শ্ববর্তী দেশ বাংলাদেশের নাগরিকরা চিন্তিত্ব। অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে সেই দেশের রোগান্তর গরু কয়েক হাত হয়ে চোরাই পথে প্রবেশ করছে বাংলাদেশে। এতে করে করোনা এবং ওমিক্রনের মত প্রানঘাতি রোগ বৃদ্ধি লক্ষনীয়। সরজমিনে (১ ফেব্রুয়ারী) মঙ্গলবার মীরগঞ্জ হাটে গিয়ে দেখা যায়,১২ থেকে ১৫টি বিশাল আকৃতির ভারতীয় গরু। হাট ইজারাদারের গোপন যোগসাজশে সক্রিয় সিন্ডিকেটটি ভারতীয় গরুগুলো হাটে তুলেছেন। হাটটিতে নেই কোন করোনার বিধিনিষেধ। ক্রেতা-বিক্রেতার মুখে ছিল না মাস্ক। হাট ইজারাদার কর্তৃক স্বাস্থ্যবিধির কোন পদক্ষেপ লক্ষ করা যায়নি। এসময় নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জানান, মীরগঞ্জের হাটের ঐতিহ্য আছে দেশের দক্ষিন ও উত্তরোঞ্চলে। এই খ্যাতি ভাঙ্গিয়ে হাট ইজারাদারদের গোপন যোগসাজশে সক্রিয় একটি গরু ব্যবসায়ীরা অপ্রতিরোধ্য সিন্ডিকেট গড়ে তুলেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, ভারতীয় গরু এ হাটে আসায় আমরা সংকিত ও চিন্তিত। না জানি ভারতের মত আমাদের এলাকায় করোনার প্রার্দুভাব বৃদ্ধি পায়। অন্যদিকে গত কয়েক হাট থেকেই এমন অভিযোগ শুনে আসছেন উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় নির্বাহী অফিসার মাহবুব হাসান নিজেই পরিদর্শন করেন মীরগঞ্জ হাট। একই দিনে গণমাধ্যমকর্মীরা। গণমাধ্যমকর্মীরা ভিডিও চিত্র সহ ও হাটে উপস্থিত লোকজনদের সাক্ষাৎকার নিতে গেলে হাট ইজারাদার কর্তৃক নিয়ন্ত্রিত লোকজন সাংবাদিকদের বাধা প্রদান করেন। তিনি হাট ইজারাদারদের সহ দালালদের হুশিয়ার করে বলেন,আমি দ্বিতীয় বার হাটে এসে যেন এ রকম দেখি? এমন হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান গণমাধ্যম কর্মীদের বলেন, এমন অভিযোগ গত হাটবার পেয়েছি এবং সাবধান করে দিয়েছি। আজ নিজে গিয়ে পরিদর্শন করেছি। ভবিষ্যতে এমনটা হলে আমি হাট ইজারাদারের বিরুদ্ধে আইনানুগ ব‍্যবস্থা গ্রহন করবো।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam