তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনে চাকরি

  • প্রকাশ শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২, ৬.৩৬ এএম
  • ৫০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের আওতাধীন ‘প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র’ শীর্ষক প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে ৬ পদে ৩২ জনবল নিয়োগ করা হবে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ওয়েবসাইটে।

একই ওয়েবসাইট থেকে নির্ধারিত চাকরির আবেদন ফরম ডাউনলোডের পর পূরণ করে তা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। খামের ওপর পদের নাম ও নিজ জেলার নাম লিখতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা- জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, সুবর্ণ ভবন, এ/৪, সেকশন-১৪. মিরপুর, ঢাকা-১২০৬। আবেদনের শেষ তারিখ ৩১ মার্চ ২০২২।

১. থেরাপি সহকারী হিসেবে সাধারণ কোটায় ৪ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ৮ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিজ্ঞান বিভাগে এইচএসসি/সমমান পাসসহ সিএইচডিআরপি কোর্সসম্পন্ন হতে হবে। বিজ্ঞান বিভাগে এসএসসি/সমমান পাসসহ ডিপ্লোমা ইন ফিজিওথেরাপি কোর্সধারী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

২. টেকনিশিয়ান-১ পদে নিয়োগ দেয়া হবে ৩ জনকে। আবেদন প্রার্থীকে বিজ্ঞান বিভাগে এইচএসসি/সমমান পাস। অডিওমেট্রি বিষয়ে ডিপ্লোমা/সার্টিফিকেট কোর্সধারী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

৩. টেকনিশিয়ান-২ পদে নেয়া হবে তিন জনকে (সাধারণ কোটা)। প্রার্থীদের বিজ্ঞান বিভাগে এইচএসসি/সমমান পাস হতে হবে। অপটোমেট্রি বিষয়ে ডিপ্লোমা/সার্টিফিকেট কোর্সধারী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

এই তিন পদের জন্য শিক্ষাক্ষেত্রে কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ বা ২.৫-এর নিচে জিপিএ গ্রহণযোগ্য হবে না। তিন পদেই বেতন ১৭,৬৫০ টাকা (গ্রেড-১৩)।

৪. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৫ জনকে (সাধারণ কোটা) নেয়া হবে। প্রার্থদের স্নাতক/সমমান ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ডেটা এন্ট্রি, এমএস ওয়ার্ড ও এক্সেলে দক্ষতার সনদ থাকতে হবে। বেতন- ১৫,৬৫০ টাকা (গ্রেড-১৬)।

এই চারটি পদের জন্য মানিকগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, চাঁদপুর, রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, মাগুরা, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা ও পটুয়াখালী। তবে বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য জেলা কোটা প্রযোজ্য নয়।

৫. স্টাফ হিসেবে নিয়োগ দেয়া হবে ৫ জনকে (সাধারণ কোটা)। এ পদের জন্য এসএসসি/সমমান পাস হতে হবে। বেতন-১৪,৪৫০ টাকা (গ্রেড-২০)।

৬. ৪ জন গার্ড নিয়োগ দেয়া হবে। এর জন্য এসএসসি/সমমান পাস হতে হবে। বেতন- ১৪,৪৫০ টাকা (গ্রেড-২০)।

এ দুই পদের জন্য মুন্সিগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, জামালপুর, নেত্রকোনা, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, রাঙামাটি, রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, বগুড়া, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী ও হবিগঞ্জ জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই। বিশেষ জাহিদাসম্পন্নদের জন্য জেলা কোটা প্রযোজ্য নয়।

এছাড়াও প্রত্যেক পদের জন্য ২০২২ সালের ৩১ মার্চ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের সঙ্গে ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, ঢাকা বরাবর ১০০ টাকার অফেরতযোগ্য পোস্টাল অর্ডার করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি, অভিজ্ঞতার সনদপত্র, নাগরিক সনদপত্র ও শিক্ষাগত যোগ্যতার সব সনদপত্রের সত্যায়িত ফটোকপি, প্রার্থীর নিজের নাম ও বর্তমান ঠিকানাসংবলিত ১০ টাকা মূল্যের ডাকটিকিট সংযুক্ত করে ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি সাইজের ফেরত খাম।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam