তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ২৫ মে ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন

টানা ৫ দিন না ঘুমিয়ে শুটিং করেছি: সুনেরাহ

  • প্রকাশ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ১.১৩ পিএম
  • ২৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ নতুন একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেন জাতীয় চলচিচত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। ‘মশারি’ শিরোনামে এ ছবিটি নির্মাণ করেছেন হুমায়ূন-পুত্র নুহাশ হুমায়ূন। রাজধানীর মিরপুরসহ বেশকিছু লোকেশনে এর চিত্রায়ণ হয় প্রায় ৩ বছর আগে।

একটি রক্তপিপাসু পোকার আক্রমণে পৃথিবী জনমানব শূন্য হয়ে যাচ্ছে। সর্বশেষ দুজন মানুষ বেঁচে আছে ঢাকায়। তারাই হলো অপু ও আইরা। একটা সময় তারা বুঝতে পারে সেই রক্তপিপাসু পোকার হাত থেকে বেঁচে থাকার হাতিয়ার হলো মশারি!-এমনই গল্পে নির্মিত হয়েছে এই ভৌতিক ছবিটি। পৃথিবী ধ্বংসের শেষপ্রান্তে এসে দুই বোনের গল্প উঠে আসবে এতে। এখানে সুনেরাহ ছাড়া আরও অভিনয় করেছেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নাতনি অনোরা (অভিনেত্রী শিলা আহমেদের মেয়ে)।

ছবিটি নির্মাণ করা হয়েছে আন্তর্জাতিক উৎসবে প্রদর্শন করার উদ্দেশ্যে। আগামী ১৩ মার্চ এটি দেখানো হবে যুক্তরাষ্ট্রের টেক্সাসে সাউথ বাই সাউথ-ওয়েস্ট চলচ্চিত্র উৎসবে। এরপর মুক্তি পাবে দেশে।

সুনেরাহ বিনতে কামাল বলেন, ‘এই ছবির কাজ করেছিলাম আমরা প্রায় ৩ বছর আগে, দেশে তখনও করোনা আসে। কাজটি করার কিছুদিন পরই যখন কোভিড সম্পর্কে জানতে পারলাম এবং পুরো বিশ্ব এই ভাইরাসে আক্রান্ত; তখন আমি রীতিমত শকড হয়ে যাই! নুহাশ কতটা আপডেটেড এবং টেলেন্টেড এটা তার একটা উদাহরণ মাত্র। নুহাশ আমার খুবই ভালো বন্ধু, তার সঙ্গে কাজের অভিজ্ঞতা এক কথায়- দুর্দান্ত। একজন পরিচালক হিসেবে সে কি চাচ্ছে এবং শিল্পী হিসেবে আমি আউটপুট দেওয়ার জন্য কিভাবে চাচ্ছি; এই বিষয়গুলো আমরা দুজন বেশ ভালো বুঝি। বলা যায়, আমাদের মধ্যে সিংকটা খুবই ভালো।

খুবই ইন্টারেস্টিং একটা গল্প, যেটা না দেখলে বোঝা যাবে না। আমি যখন কাজ করেছি তখনও এতটা বুঝিনি, কিন্তু যখন ডাবিং করেছি তখন আমি নিজেই অবাক! চমৎকার একটি কাজ হয়েছে, যেটা সবার দেখা উচিত।’

কাজের অভিজ্ঞতা জানিয়ে ‘ন ডরাই’-খ্যাত এ তারকা বলেন, ‘আমরা টানা ৫ দিন শুটিং করেছি। এরমধ্যে একদিনও ঘুমাই নি আমরা কেউ। এমনকি এক ঘণ্টার জন্যও না। এমনও হয়েছে যে আমরা শট দিচ্ছিলাম আর আমাদের ডিওপি ক্যামেরা হাতে ঘুমের ঘোরে পড়ে যাচ্ছিলো! সে চোখ মেলতে পারছিলো না। প্রত্যেকে অনেক কষ্ট করেছেন। পুরো কাজটি হয়েছে একদম ‘র’ অর্থাৎ মেকাপবিহীন। কোনো মেকাপ নেই, শুধু ডার্ক সার্কেল বাড়ানো হয়েছে।’

প্রসঙ্গত, কিছুদিন আগেই সুনেরাহ শেষ করেছেন ওয়েব সিনেমা ‘অ্যা নাইট টু রিমেম্বার’, এটি পরিচালনা করেছেন ‘মাইনকার চিপায়’ খ্যাত নির্মাতা আবরার আতাহার। এছাড়াও সম্প্রতি শেষ করেছেন ক্লোজআপ কাছে আসার গল্পে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ যেটি আসছে ভালোবাসা দিবসে উন্মুক্ত হবে। নির্মাণাধীন রয়েছে তার দ্বিতীয় সিনেমা ‘আন্তর্জাল’।

সুত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam