তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৩:৩৭ পূর্বাহ্ন

টিসিবির ট্রাক থেকে ক্রেতাদের টার্গেট তেল

  • প্রকাশ শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ৫.৩৭ এএম
  • ৮০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ নিম্ন আয়ের মানুষের জন্য আবারও সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রাজধানীর বিভিন্ন জায়গায় টিসিবির ট্রাক থেকে প্রতিদিন বিক্রি হচ্ছে সয়াবিন তেল, পিঁয়াজ, মসুরের ডাল ও চিনি। এসব পণ্য কিনতে প্রতিদিন সকাল থেকেই ভিড় করে নিম্ন আয়ের মানুষ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সরেজমিনে দেখা যায়, রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার, যাত্রাবাড়ী, কাজলা, গুলিস্তান, বাড্ডা, মিরপুর, সচিবালয়ের সামনে প্রতিদিনই টিসিবির পণ্য কিনতে ভিড় করতে দেখা যায় সাধারণ মানুষের। কিন্তু এসব টিসিবি ট্রাক থেকে ক্রেতাদের বেশিরভাগ চাহিদা সয়াবিন তেলের।সরকারি সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলারদের হাতে যেসব পণ্য দেয়, তা চাহিদার তুলনায় অনেক কম। চিনি ৫০০ টাকা কেজি, ডাল ৪০০ টাকা কেজি, সয়াবিন তেল ৬০০ টাকা কেজি ও পিঁয়াজ ৪০০ টাকা কেজি। কিন্তু এই পণ্যে ক্রেতাদের চাহিদা মেটাতে পারছেন না ডিলাররা।তাছাড়া এসব ট্রাক থেকে প্রতিদিন একাধিক লোক দুই থেকে তিনবার পণ্য কিনতে দেখা যায়। যে কারণে ডিলাররা চাহিদা মেটাতে ব্যর্থ হচ্ছে।

রাজধানীর আনন্দ বাজার থেকে আসা মর্জিনা বেগম জানান, আমি প্রতিদিনই এখান থেকে পণ্য কিনি। দুই মেয়েকে সঙ্গে নিয়ে সকাল থেকে লাইনে দাঁড়াই। পরিবারের চাহিদা মেটানোর পাশাপাশি বাইরে বিক্রি করে যা টাকা পাই তা দিয়ে কোনোমতে সংসার চালাই।মর্জিনার মতো আরো অনেককেই এভাবে পণ্য কিনতে দেখা যায় প্রতিদিন।

টিসিবির পণ্য বিক্রেতা রাসেল ও সাঈদ জানান, সকাল থেকে দেখছি অনেকে দুই-তিনবার এসে কিনছে। আবার কেউ কেউ লাইনের বাইরে থেকে এসে পণ্য চাইছে। এছাড়াও পণ্য না দিলে অনেকে দুর্ব্যবহার করে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam