তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৪০ অপরাহ্ন

ডেস্কটপ অ্যাপে গ্লোবাল অডিও প্লেয়ার আনছে হোয়াটসঅ্যাপ

  • প্রকাশ বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ৯.৪৪ এএম
  • ৯৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ গ্রাহকের মন জয় করতে ও প্রতিযোগীদের ক্রমাগত চাপে ফেলতে বিগত কয়েক বছর ধরে নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। মোবাইল অ্যাপ ছাড়াও মেসেজিং প্ল্যাটফর্মের ওয়েব ভার্সন ও ডেক্সটপ অ্যাপে নতুন ফিচার যুক্ত করেছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। এবার ডেক্সটপ ভার্সনেও যুক্ত হল গ্লোবাল অডিও প্লেয়ার।

এর ফলে যে চ্যাটে ভয়েস নোট প্লে করা হয়েছে সেই চ্যাট থেকে বেরিয়ে অন্য চ্যাট ওপেন করলেও ভয়েস নোট চলতে থাকবে।

আগে ভিডিওর সঙ্গে যেমন পিকচার-ইন-পিকচার মোড যুক্ত হয়েছিল ঠিক একই ভাবে কাজ করবে নতুন এই ফিচার। সেই ফিচারে যে কোনো ভিডিও প্লে করলে তা একটি পৃথক ছোট উইন্ডোতে প্লে হতে শুরু করে। অন্য কোন চ্যাট ওপেন করলেও ছোট উইন্ডোতে ভিডিও প্লে হতে থাকে। তবে গ্লোবাল অডিও প্লেয়ারের ক্ষেত্রে ব্রাউজারের নিচে একটি বারে ভয়েস নোট প্লে হবে।

নতুন ফিচারে ডিসপ্লের নিচে বিশেষ প্লেয়ারে কোন ভয়েস নোট প্লে করার পর সেই চ্যাট থেকে বেরিয়ে অন্য চ্যাট ওপেন করলেও ভয়েস নোট চলতে থাকবে।

ডেক্সটপ অ্যাপের বিটা ভার্সনে ইতোমধ্যেই এই ফিচার পৌঁছে গিয়েছে। এই মুহূর্তে নির্বাচিত কিছু গ্রাহককে এই ফিচার পাঠিয়েছে মার্ক জাকারবার্গের কোম্পানিটি।

ইতোমধ্যেই হোয়াটসঅ্যাপ এর রঙঝ বিটা ভার্সনে এই ফিচার পৌঁছে গিয়েছে। এরই মধ্যে WABetaInfo ওয়েবসাইটে এই ফিচারের স্ক্রিনশটসহ রিপোর্ট প্রকাশিত হয়েছে।

এর আগে ডেক্সটপ গ্রাহকদের জন্য ভয়েস নোটে পজ/প্লে ফিচার নিয়ে হাজির হয়েছিল হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচার ছাড়াও আরও অনেক কাজ চলছে এই মেসেজিং অ্যাপে। এ ছাড়া Android গ্রাহকদের জন্য নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam