তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:১১ পূর্বাহ্ন

ঢাকা ওয়াসা সহকারী হিসাবরক্ষক কর্মকর্তা সাময়িক বরখাস্ত

  • প্রকাশ শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ৭.৩৭ এএম
  • ৪৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ প্রায় সময় অফিসে অনুপস্থিত থাকা, সঠিকভাবে দায়িত্ব পালন না করা, বিভিন্ন অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়াসহ অফিসের নিয়ম-নীতি না মানার কারণে সহকারী হিসাবরক্ষক পদের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা ওয়াসা।

শনিবার ঢাকা ওয়াসা সূত্রে এ তথ্য জানা গেছে। গত ৮ ফেব্রুয়ারি ঢাকা ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমীর সহকারী হিসাবরক্ষক আল আরাফাতের সাময়িক বরখাস্ত বিষয়ে অফিস আদেশে স্বাক্ষর করেন।

অফিস আদেশে উল্লেখ করা হয়েছে, গত ২০২১ সালে মোট ২৩ দিন বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন তিনি। ১৭৩ দিন বিলম্বে অফিসে উপস্থিত হয়েছেন। বারবার সতর্ক করা সত্ত্বেও তার অভ্যাসের পরিবর্তন হয়নি। করোনা সংক্রমণ ও বিস্তার প্রতিরোধ সংক্রান্ত অফিস আদেশ অনুযায়ী হিসাব বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর টিকাগ্রহণ-জনিত তথ্য সংগ্রহ করতে গিয়ে দেখা যায়, তার করোনার টিকাগ্রহণের এসএমএস আসা সত্ত্বেও তিনি এখনও টিকাগ্রহণ করেননি। অথচ তিনি টিকাগ্রহণ-জনিত কারণে অসুস্থতা দেখিয়ে গত ১৬, ১৭ জানুয়ারি অফিসে অনুপস্থিত ছিলেন। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ থেকে তাকে কারণ দর্শানো হলে তার দাখিল করা জবাব সন্তোষজনক হয়নি।

তার কার্যকলাপ অফিসের শৃঙ্খলা পরিপন্থী ও গুরুতর শাস্তিযোগ্য অপরাধের শামিল। ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি প্রবিধানমালা, ২০১০ এর ৩৯ (১) প্রবিধিমতে দণ্ডনীয় অপরাধ হওয়ায় প্রবিধানমালার ৪৪ (১) প্রবিধিমতে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। একই সঙ্গে তাকে প্রশাসন বিভাগ-২ এ সংযুক্ত করা হলো।

জানা গেছে, সাময়িক বরখাস্ত থাকাকালে তিনি প্রবিধানমালার ৪৪ (৩) প্রবিধি অনুযায়ী খোরাকি ভাতা পাবেন। এছাড়া কর্তৃপক্ষের বিনা অনুমতিতে তিনি কর্মস্থল ত্যাগ করতে পারবেন না এবং খোরাকি ভাতা তাকে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ঢাকা ওয়াসার হিসাব বিভাগ থেকে নগদ গ্রহণ করতে হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam