তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন

নরসিংদীতে পুলিশের ‘বডি ওর্ন’ ক্যামেরা ব্যবহার কার্যক্রম শুরু

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২, ৯.৫৯ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  নরসিংদীতে পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদীহিতা আনতে ট্রাফিক বিভাগ এবং থানা পর্যায়ে কর্মরত সদস্যদের ‘বডি ওর্ন’ ক্যামেরা ব্যবহার কার্যক্রম শুরু করেছে জেলা পুলিশ। ১ম পর্যায়ে ৭টি থানায় ৭টি ও ট্রাফিক বিভাগে ৮টি ‘বডি ওর্ন’ ক্যামেরা সরবরাহ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদী শহরের ভেলানগর জেল খানার মোড়ে পুলিশ সদস্যদের শরীরে ‘বডি ওর্ন’ ক্যামেরা লাগানোর মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। পর্যায়ক্রমে নরসিংদী জেলার সকল ইউনিটে ‘বডি ওর্ন’ ক্যামেরা সরবরাহ করা হবে।এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. যায়েদ শাহরীয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এ সময় নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, ‘বডি ওর্ন’ ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারী করা হবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জাবাবদীহি আনতে এই উদ্যোগ।তিনি আরো জানান, একজন পুলিশ সদস্য এই মুহুর্তে কোথায় আছেন, কী দায়িত্ব পালন করছেন সেটা ‘বডি ওর্ন’ ক্যামেরার মাধ্যমে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে নজরদারী করা হবে। পুলিশের কার্যক্রম রেকর্ডেও থাকবে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam