তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৬:০২ অপরাহ্ন

নির্বাচনী প্রস্তুতি নিতে মাঠে নামছে আওয়ামী লীগ

  • প্রকাশ মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২, ১২.৫৩ পিএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ নির্বাচন কমিশনে কারা আসছেন সেটি না ভেবে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে মাথায় রেখে মাঠ পর্যায়ের প্রস্তুতি শুরু করছে আওয়ামী লীগ।

 

২১ ফেব্রুয়ারির পর থেকে দল গোছাতে ফের মাঠে নামছে আট সাংগঠনিক টিম। দলের ভেতরের দ্বন্দ্ব মিটিয়ে নির্বাচনে পরিচ্ছন্ন দল নিয়েই প্রতিযোগিতায় নামতে চায় ক্ষমতাসীনরা।

 

নতুন নির্বাচন কমিশন গঠনের দিকে তাকিয়ে আছে রাজনৈতিক দলগুলো। আর, সম্ভাব্য এই কমিশনের অধীনে নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছে আওয়ামী লীগ।

 

নতুন কমিশন দায়িত্ব নেয়ার পর পরই হবে কুমিল্লা ও সিলেট সিটি নির্বাচন। দুই বছরেরও কম সময়ের মধ্যে হবে পরবর্তী জাতীয় সংসদ নির্বাচন।

 

তাই দ্রুত স্থগিত থাকা তৃণমূলের সম্মেলনগুলো শেষ করতে আটটি সাংগঠনিক দলকে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

 

দলীয় প্রার্থী বাছাই আনুষ্ঠানিকভাবে শুরু না হলেও বিভিন্ন জরিপ এবং তথ্য সংগ্রহের মাধ্যমে ভেতরে ভেতরে এই কাজ নিজেই এগিয়ে রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

অন্যদিকে নতুন সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন কার্যক্রমের পাশাপাশি কেন্দ্রভিত্তিক কমিটি গঠনেও জোর দেয়া হচ্ছে। জোটের মেরুকরণেও নজর রাখছেন দলটির হাইকমান্ড।

 

ক্ষমতাসীন দলটির কেন্দ্রীয় নেতারা জানান, সরকারের উন্নয়নমূলক কাজও জনগণের কাছে তুলে ধরবেন তারা। তবে সবার আগে দল গুছাতে চাইছেন তারা।

 

নেতারা জানান, করোনার কারণে দলের তৃণমূলের সম্মেলন যথাযথভাবে করা যায়নি। সরকারি বিধি-নিষেধের মেয়াদ শেষ হলেই দলের তৃণমূলের সম্মেলন শুরু হয়ে যাবে।

 

সদ্য শেষ হওয়া আট দফার ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে বিভক্ত তৃণমূলের নেতাকর্মীরা। বিভক্তি দূর করে নির্বাচনী লড়াইয়ে নামবে আওয়ামী লীগ।

 

দল ও সহযোগী সংগঠনকে তৃণমূল পর্যন্ত সুসংগঠিত করার পাশাপাশি নির্বাচনকেন্দ্রিক সব কাজ  এগিয়ে নিচ্ছে আওয়ামী লীগ। সেই সঙ্গে গতি পাচ্ছে ইশতেহার তৈরির কাজও।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam