তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ অপরাহ্ন

প্যারাগুয়েকে হারিয়ে কোপার শিরোপা আর্জেন্টিনার

  • প্রকাশ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ২.০৯ পিএম
  • ৭৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ গত বছর ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল মেসির আর্জেন্টিনা। সেই মেসিদেরই অনুসরণ করলো ফুটসালে আর্জেন্টিনা দল। ফুটসালের কোপা আমেরিকার ফাইনালে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে রোববার (৬ ফেব্রুয়ারি) নির্ধারিত সময়েই প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। খেলার ১৯তম মিনিটে অ্যালান ব্র্যান্ডির গোলে স্বাগতিকদের বিপক্ষে এগিয়ে যায় দল। পরবর্তী সময়ে আর কোন গোল না হলে এই স্কোর লাইনেই শেষ হয় ফাইনাল। এটি আলবিসেলেস্তেদের ফুটসালে কোপার তৃতীয় শিরোপা। এর আগে ২০০৩ ও ২০১৫ সালে কোপার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা ফুটসাল দল।

এদিকে ব্রাজিলকে সেমিফাইনালে টাইব্রেকারে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে আর্জেন্টিনা। যার ফলে সেমি থেকেই বিদায় নেয় ব্রাজিল। তবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়ে তৃতীয় হয় ব্রাজিল।

কোপার ফুটসালে এটি আর্জেন্টিনার তৃতীয় শিরোপা হলেও সবার থেকে এগিয়ে আছে ব্রাজিল। ব্রাজিল মোট ১০ বারের চ্যাম্পিয়ন হয়েছে। এদিকে প্যারাগুয়ে প্রথম ট্রফি জয়ের অপেক্ষায় ছিল। কিন্তু হতাশাই সঙ্গী হলো স্বাগতিকরা।

গত বছরের অক্টোবরে এই ব্রাজিলকে হারিয়েই ফুটসাল বিশ্বকাপের ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। তবে দুর্ভাগ্যক্রমে পর্তুগালের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল তারা।

উল্লেখ্য, ‘ফুটসাল’ ফুটবলের একটা ঘরোয়া মাধ্যম। ইদানীং এই খেলাটি বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠছে। এমনকি ফুটসাল বিশ্বকাপও আয়োজিত হচ্ছে নিয়মিত। ফুটবলের এই ফরম্যাটে প্রতি দলে পাঁচজন করে খেলোয়াড় থাকেন। থাকেন একজন গোলরক্ষক। সর্বোচ্চ ১২ জন পর্যন্ত খেলোয়াড় ব্যবহার করা যায় এই খেলায়। যত খুশি তত বদলি করা যায় খেলোয়াড়।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam