তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:০৬ অপরাহ্ন

ফিক্সিং ঠেকাতে বাফুফের পাঁচ নির্দেশনা

  • প্রকাশ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ১২.০৯ পিএম
  • ৭০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বেশ কিছুদিন যাবতই ঘরোয়া ফুটবলে ফিক্সিংয়ের অভিযোগ উঠে আসছিলো। নতুন করে উঠে আসে অনলাইন বেটিং ও স্পট ফিক্সিংয়ের ব্যাপার। এ নিয়ে গত বছর আরামবাগের বেশ ক’জন খেলোয়াড় ও কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে শাস্তিও দিয়েছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যা সম্প্রতি বহাল রাখে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাও।

তাই চলমান মৌসুমে এই বিষয়ে বেশ সতর্ক অবস্থানে রয়েছে বাফুফে। ফুটবল সংশ্লিষ্ট কেউ যেন এতে না জড়ান এজন্য সম্প্রতি একটি নির্দেশনা পত্র জারি করেছে দেশিয় ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ স্বাক্ষরিত পত্রে পাঁচটি নির্দেশনা জানানো হয়েছে। যেখানে নিজে থেকে ম্যাচ ফিক্সিং বা অনলাইন বেটিংয়ে না জড়ানোর অনুরোধ করা হয়েছে। কেউ এ ধরনের কোনা প্রস্তাব পেলে তৎক্ষণাৎ বাফুফের ইন্টিগ্রিটি ইউনিটকে জানানোর অনুরোধ করা হয়েছে।

বাফুফের আওতাধীন সকল স্ট্যান্ডিং কমিটি ছাড়াও ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতিকেও এই বিষয়ে চিঠি দেয়া হয়েছে। ম্যাচ ফিক্সিং ও অনলাইন বেটিং সংক্রান্ত খবরদাতার নাম ও পরিচয় গোপন রাখা হবে বলেও জানানো হয়েছে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam