তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
কমলগঞ্জে চা শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ মৌলভীবাজারে পুলিশের বিশেষ অভিযানের তৃতীয় দিনে গ্রেফতার-২৪ শেরপুর ফাড়িঁ পুলিশের ফড়ির অভিযানে গাঁজাসহ আটক-১ আদমদীঘিতে কালবৈশাখীতে লন্ডভন্ড একটি গ্রামের অর্ধশতাধীক বাড়িঘর লালমনিরহাটে সংস্কার এবং বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের শুভ উদ্বোধন ফুলবাড়ীতে ইয়াবা ও  ফেনসিডিল সহ চিহ্নিত  মাদক ব্যবসায়ী গ্রেফতার  কুড়িগ্রামে এক সপ্তাহে ৪০৬ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত, স্বাভাবিকের চেয়েও ৫৮ শতাংশ বেশী হিলিতে ঝড়ে ঘরবাড়ি,বিদ্যুতের খুটি ও মাঠের ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি ডোমারে স্বামী ‘ফোন না ধরায়’ অভিমানে স্ত্রীর আত্মহত্যা আদমদীঘিতে ১মাসে চোর চক্রের আট সদস্য গ্রেফতার

ফুলবাড়ী জেলা পরিষদ ডাকবাংলো তে যাতায়াতের রাস্তা না থাকায় রাজস্ব হারাচ্ছে

  • প্রকাশ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ৮.০১ এএম
  • ২৪ বার ভিউ হয়েছে

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি :ফুলবাড়ী জেলা পরিষদ ডাকবাংলো তে যাতায়াতের রাস্তা না থাকায় রাজস্ব হারাচ্ছে সরকার।
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় ১৯৮১ইং সালে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হয় ডাকবাংলো। পরবর্তীতে ২৩ শে জুন ২০১৩ ইং সালে অপর ভবনটি নির্মাণ হয়। ৪০ বছর পেরিয়ে গেলেও জেলা পরিষদের ডাকবাংলোটিতে যাতায়াতের কোনো রাস্তা তৈরি করা হয়নি। এতে দিনাজপুর জেলা পরিষদ কর্তৃক ফুলবাড়ী জেলা পরিষদ ডাকবাংলো থেকে রাজস্ব হারাচ্ছেন।

এখানে দেশের বিভন্ন অঞ্চল থেকে সরকারী, আধা-সরকারী কর্মকর্তা কর্মচারী যানবাহন নিয়ে ডাকবাংলোয় প্রবেশ করতে চাইলে রাস্তার কারণে যেতে পারেনা। গত ০২/০২/২০২২ইং তারিখে বিভাগীয় কমিশনার ডাকবাংলোয় এসে সরকারী কলেজ মাঠে গাড়ি রেখে এই ডাকবাংলোতে রাত্রী যাপন করেছেন।

ফুলবাড়ী জেলা পরিষদের ডাকবাংলোর কেয়ার টেকার মোঃ রায়হান হোসেন জানান, দীর্ঘ ৪০ বছর ধরে রাস্তা না থাকায় সরকারী কোন কর্মকর্তা কর্মচারী এখানে এসে রাত্রী যাপন করতে পারেন না। ফলে রাজস্ব বৃদ্ধি হয় না। আমরা মাননীয় স্থানীয় সংসদ সদস্য কে বিষয়টি অবগত করেছি, তিনি বলেছেন অতি শীগ্রই জেলা পরিষদে যাওয়ার রাস্তাটি নির্মানে দিনাজপুর জেলা পরিষদ কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

রাস্তাটি নির্মাণ করা হলে একদিকে যেমন সরকারী রাজস্ব বৃদ্ধি পাবে, অন্যদিকে সরকারী কর্মকর্তা কর্মচারীরা সেখানে যানবাহন নিয়ে অনাআসে যাতায়াত করতে পারবে। এই ব্যাপারে স্থানীয় সুধিজন জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাক ও জেলা পরিষদের আসুহস্তক্ষেক কামনা করেছেন।

ফুলবাড়ী স্বাস্থ্য উপজেলা কমপ্লেক্সে ভাঙ্গাচুরা গাড়িতে বহন করছে রোগী॥
মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সরকারি ভাঙ্গাচুরা গাড়িতে বহন করছে রোগী।
গত ১৫ বছর আগে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি এম্বুলেন্স বরাদ্দ দেওয়া হয়। এম্বুলেন্সটি কয়েকবার দূর্ঘটনায় পতিত হলে এম্বুলেন্সটির বিপুল পরিমান অর্থ ব্যায় করে মেরামত করা হয়। বর্তমান ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ রোগীর সংখ্যা বেড়ে গেলে এবং জরুরী বিভাগে রোগী এলে দ্রুত উন্নত চিকিৎসার জন্য রংপুর অথবা দিনাজপুর মেডিকেল কলেজে রোগী বহন করতে হয়। এম্বুলেন্সটি অতিপুরাতন হওয়ায় মাঝে মধ্যে রাস্তায় নষ্ট হয়ে যায়। জোড়া তালি দেওয়া এম্বুলেন্সটিতে গত ১৫বছর ধরে রোগী বহন করছেন হাসপাতার কর্তৃপক্ষ।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডা. মশিউর রহমান এর সাথে কথা বললে তিনি জানান, আমরা নতুন এম্বুলেন্স এর বিষয়ে উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবগত করেছি।

আপর দিকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এম্বুলেন্স ড্রাইভার মোঃ মকলেছার রহমান এর সাথে কথা বললে তিনি জানান, এম্বুলেন্সটির অবস্থা খুবই খারাপ জোড়া তালি দিয়ে কোন রকম ভাবে চালানো হচ্ছে। বর্তমান এম্বুলেন্সটির আয়ু শেষ হয়ে গেছে। এই এম্বুলেন্সটি প্রায় অকেজ। কোন রকমে ঠিকঠাক করে তা চালানো হচ্ছে। নতুন এম্বুলেন্স জরুরি প্রয়োজন। রোগীরা এলে তাদেরকে অন্য স্থানে বহন করতে কষ্ঠ হয়। কেননা যে কোন মুহুর্তে রাস্তায় এম্বুলেন্সটি খারাপ হয়ে যেতে পারে।

এ বিষয়ে জরুরী ভিত্তিতে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক মহল, সুধিজন, নতুন এম্বুলেন্স বরাদ্দের জন্য স্বাস্থ্য মন্ত্রনালয়ের আসুহস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam