তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

বিধিনিষেধ কঠোর করছে ইন্দোনেশিয়া

  • প্রকাশ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ১.১৬ পিএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ করোনার সংক্রমণ বাড়তে থাকায় ইন্দোনেশিয়ায় বিধিনিষেধ কঠোর করা হচ্ছে। প্রাথমিকভাবে রাজধানী জাকার্তা ও পর্যটন দ্বীপ বালিসহ বৃহত্তম দ্বীপ জাভার দুই শহর বান্দুং ও ইয়োগিয়াকার্তা শহরে বিধিনিষেধ কঠোর করার পরিকল্পনা গ্রহণ করেছে দেশটির সরকার।

 

আজ সোমবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন দেশটির জ্যেষ্ঠ ক্যাবিনেট মন্ত্রী লুহুত পান্দজাইতান। খবরটি প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

ঘোষণা অনুযায়ী পান্দজাইতান জানান, যেসব এলাকায় বিধিনিষেধ জারি করা হয়েছে, সেসব শহর ও প্রদেশের সুপারমার্কেট, শপিং মল ও রেস্তোরাঁগুলোতে মোট ধারণক্ষমতার ৬০ শতাংশ পর্যন্ত মানুষ উপস্থিত থাকতে পারবে।

 

ধর্মীয় উপসনালয়গুলোতে সর্বোচ্চ উপস্থিতি থাকতে পারবে মোট ধারণক্ষমতার ৫০ শতাংশ মানুষের। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এই নিয়ম জারি থাকবে বলে ঘোষণায় উল্লেখ করা হয়েছে।

 

করোনাভাইরাসের সবচেয়ে সংক্রামক ধরন ওমিক্রনের প্রভাবে বিশ্বের অন্যান্য দেশের মতো ইন্দোনেশিয়ায়ও বাড়ছে  সংক্রমণ। রোববার দেশটিতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৩৬ হাজারেরও বেশি।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী বুদি গুনাদি সাদিকিন একই সংবাদ সম্মেলনে বলেন, সংক্রমণ বেশি দেখে আতঙ্কিত হবেন না।

ফেব্রুয়ারী মাসের শেষ পর্যন্ত এই ঊর্ধ্বগতি নাও থাকতে পারে বলে এ বিষয়ে ইন্দোনেশিয়ার কর্মকর্তারা সতর্ক করেছেন।

সূত্রঃ এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam