তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

ভর্তি হলেন সেই নিপুণ, পড়াশোনার দায়িত্ব নিলেন এমপি চাকলাদার

  • প্রকাশ বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২, ২.৩৪ পিএম
  • ২৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  যথাসময়ে উপস্থিত হতে না পারায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ভর্তি হতে না পারা সেই নিপুণ বিশ্বাসের ভর্তির সব ধাপ সম্পন্ন হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগে ২০২০-২১ সেশনে ভর্তি কার্যক্রম শেষ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

ভর্তি শেষেই স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম যখন নিপুণকে ভর্তির সম্পন্নের রশিদ হাতে দেন, তখন সৃষ্টি হয় আবেগঘন এক মুহূর্ত।

 

বিভাগীয় ডিনকে জড়িয়ে ধরিয়ে কান্নাজড়িত কণ্ঠে নিপুণ বলেন, ‘স্যার, আপনারা মানবিক না হলে আমি ভর্তি হতে পারতাম না। আপনারা আমার বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন পূরণ করেছেন।’ এ সময় ডিনও তাকে জড়িয়ে ধরে দরিদ্র বাবার স্বপ্নপূরণে ভালোভাবে পড়াশোনা করতে নির্দেশনা দেন। একই সঙ্গে যবিপ্রবিতে পড়াশোনাকালীন তার যেকোনো সমস্যায় পাশে থাকার আশ্বাস দেন।

 

এদিকে নিপুণের পরিবারের আর্থিক সমস্যা বিবেচনা করে পড়াশোনার সব খরচ বহনের সিদ্ধান্ত নিয়েছে যশোর-৬ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। তার নির্দেশে বুধবার ভর্তির দিন সকাল থেকে যবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা নিপুণকে সার্বিক বিষয়ে সহযোগিতা করেন।

 

এ বিষয়ে যবিপ্রবির শহীদ মশিয়ূর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল সাকিব বলেন, নিপুণ হতদরিদ্র পরিবারের সন্তান। মানবিক দৃষ্টিতে যবিপ্রবির ভিসি মহোদয় নিপুণকে ভর্তি করে নিয়েছেন, এতে আমরা ছাত্রসমাজ খুবই আনন্দিত। যবিপ্রবি প্রশাসনের সঙ্গে নিপুণকে ভর্তি হতে সহযোগিতা করেছেন সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। তার নির্দেশনায় যবিপ্রবি ছাত্রলীগ নেতা আশিকুর রহমান অয়ন ও সোহেল রানার সার্বিক তত্ত্বাবধানে যবিপ্রবি ছাত্রলীগ নিপুণের ভর্তির বিষয়ে সার্বিক সহযোগিতা করেছে।

 

নিপুণের দারিদ্র্যের কথা জানতে পেরে শাহীন চাকলাদার তার পড়াশোনার দায়িত্ব নিয়েছেন। এ জন্য তাকেও আমরা ধন্যবাদ জানাচ্ছি।

 

বুধবার ভর্তি হয়েই চোখেমুখে খুশির ঝিলিক বইতে শুরু করে নিপুণের।  তিনি বলেন, আমি খুবই আনন্দিত। অবশেষে আমি ভর্তি হতে পেরেছি। আমি এখন যবিপ্রবিয়ান। ধন্যবাদ ও কৃতজ্ঞতা যশোরের গণমাধ্যমকর্মী, কলেজের শিক্ষক এবং যবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীদের। বিশেষভাবে ধন্যবাদ জানায় যবিপ্রবি ভিসি স্যারের। যিনি আমাকে মানবিক দিক বিবেচনায় ভর্তি করে নিয়েছেন। যবিপ্রবি ছাত্রলীগনেতা আশিকুর রহমান অয়ন এবং সোহেল রানা ভাইয়ের মাধ্যমে জানতে পেরেছি, শাহীন চাকলাদার এমপি মহোদয় আমার পড়াশোনার দায়িত্ব নিয়েছেন। তার প্রতিও আমি কৃতজ্ঞ।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মঙ্গলবার থেকে আমাদের অনলাইনে ক্লাস শুরু হয়েছে। স্যাররা ভর্তি শেষ করে বাড়িতে যেতে বলেছেন। বাড়িতেও মা-বাবাও খুব দুচিন্তায় রয়েছেন। তারাও দ্রুত বাড়ি যেতে বলেছেন। সন্ধ্যা নাগাদ যশোর রেলস্টেশন থেকে ট্রেনে করে নিলফামারী যাব মা-বাবার সঙ্গে এ আনন্দ ভাগ করতে।

 

যবিপ্রবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক আবদুর রশীদ অর্ণব বলেন, নিপুণ বিশ্বাসের ভর্তি বিষয়টি উপাচার্য মহোদয় মানবিকভাবে বিবেচনা করে তাকে ভর্তি নেওয়ার জন্য ডিনস কমিটিকে অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে একটি আসন বাড়িয়ে তাকে ভর্তি নিয়েছে যবিপ্রবি প্রশাসন। এ ছাড়া উপাচার্য নিপুণের ভর্তির জন্য ৩০ শতাংশ টাকা মওকুফ করেছেন। একই সঙ্গে স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম ডিন অফিসের সব খরচ বহন করেছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam