তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ২৫ মে ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

মিয়ানমারে ৮১৪ বন্দিকে মুক্তি দেবে সামরিক জান্তা

  • প্রকাশ শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ৮.১৪ এএম
  • ২৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  মিয়ানমার জান্তা শনিবার বলেছে, তারা দেশটির ইউনিয়ন ডে পালন উপলক্ষ্যে ৮শর বেশি বন্দিকে মুক্তি দেবে।

জান্তাপ্রধান মিন অং হ্লাইংয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘ইউনিয়ন ডের হীরকজয়ন্তী স্মরণে এক ক্ষমার আদেশ অনুযায়ী ৮১৪ জন ব›িীকে মুক্তি দেয়া হবে।’প্রতি বছর ১২ ফেব্রুুয়ারি ইউনিয়ন ডে পালন করা হয়। যাদের ক্ষমা করা হয়েছে তাদের বেশিরভাগই বাণিজ্যিক নগরী ইয়াংগুনের কারাগারে রয়েছেন। জান্তা সরকারের মুখপাত্র জাও মিন তুন এএফপিকে এ কথা জানান।

আটক অস্ট্রেলিয়ান শিক্ষাবিদ শন টেোর্নল এই ক্ষমাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন কিনা সে বিষয় কিছু জানাননি।অস্ট্রেলিয়ান টার্নেল অর্থনীতির প্রফেসর। তিনি গত ফেব্রুয়ারিতে অপসারিত বেসামরিক নেত্রী অং সান সুচির একজন উপদেষ্টা ছিলেন, অভ্যুত্থানের কয়েকদিন পর তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে মিয়ানমারের অফিসিয়াল সিক্রেট আইন লংঘনের অভিযোগ আনা হয়, অপরাধ প্রমাণিত হলে তাকে ১৪ বছরের সাজা ভোগ করতে হবে। জান্তা গত বছর ইউনিয়ন ডেতে প্রায় ২৩ হাজার বন্দির মুক্তি দিয়েছে। জান্তা গত বছরের ১ ফেব্রুয়ারি ক্ষমতা দখল করে, এরপর থেকে জান্তাবিরোধী প্রতিবাদ বিক্ষোভে ১৫শর বেশি লোক নিহত এবং ১২ হাজার লোককে গ্রেফতার করা হয়।

সূত্র:এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam