তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:১৩ অপরাহ্ন

মেঘনার বুকে জেগে ওঠা বিচ্চিন্ন দ্বীপ চরে বৃক্ষরোপন উদ্বোধন করেন এমপি শাওন

  • প্রকাশ বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২, ১২.২৪ পিএম
  • ২২ বার ভিউ হয়েছে
সেলিম রেজা,  তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি: ভোলাকে জলবায়ু পরিবর্তনের ঝুঁকিমুক্ত করতে মেঘনায় জেগে উঠা চরগুলোতে ম্যানগ্রোভ তৈরীর বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্ব নেতাদের সাথে নিয়ে  জলবায়ু পরিবর্তনের সমস্যাটি সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বেই বাংলাদেশ আজ জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবিলায় অগ্রনী ভূমিকা পালন করছে।
বিশ্ব আজ কোভিডের ভয়াল থাবায় স্থবির হয়ে পড়েছে। এই কারনে আজ অনেক দেশের অর্থনীতি ব্যবস্থা ভেঙ্গে পরেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবেলায়ও আমরা সফল হয়েছি। সেজন্য আমাদের অর্থনীতির চাকাও অনেক সমৃদ্ধ আছে। আওয়ামীলীগ যখনই ক্ষমতায় এসেছে দেশের উন্নয়ন হয়েছে। মেঘনার বুকে জেগে ওঠা বিচ্চিন্ন দ্বীপ চর জহিরউদ্দিন ও চর নাওয়ালে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন কালে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন  এসব কথা বলেন।
বুধবার দিনব্যাপি উপকুলীয় বন বিভাগের আয়োজনে ম্যানগ্রোভ বাগান সৃজন কর্মসূচির উদ্ভোধন ও বৃক্ষরোপণ, চর জহিরউদ্দিনে কোভিডের  গনটিকা ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে অংশ নেন তিনি।
সোনাপুর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিশু’র সভাপতিত্বে চরজহির উদ্দিন নতুন বাজারে কোভিডের ভেক্সিন কার্যক্রম ও শীতবস্ত্র বিতরনের সময় এমপি শাওন আরো বলেন, শেখ হাসিনার নেতেৃত্বে আওয়ামীলীগ যখনই ক্ষমতায় এসেছে দেশের উন্নয়ন হয়েছে। নদীর তলদেশ দিয়ে বিদ্যুতের লাইন এনে আপনাদের ঘরে ঘরে এখন বিদ্যুত পৌঁছে দেয়া হয়েছে।
তিনি আরো বলেন,  দুর্গম জনপদ একসময় ছিলো বিএনপির নেতা কর্মিদের লুটতরাজের কেন্দ্র। চরের মানুষকে তারা জিম্মি করে কৃষকের ধান, গবাদী পশু লুটপাট করতো। অথচ শেখ হাসিনা সরকার চরবাসীদের রাস্তা-ঘাট, বিদ্যুৎ, নিরাপত্তাসহ সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করেছে। করোনার হাত থেকে আপনি নিজে সুরক্ষা থাকলে আপনার পরিবার, সমাজ ও দেশ সুরক্ষা থাকবে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অবশ্যই টিকা গ্রহন করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আকরাম হোসেন ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরণ, মোঃ রাসেল, মহিউদ্দিন পোদ্দার,   সহ আরো অনেকে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam