তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

মৌলভীবাজারে গণটিকা কার্যক্রম বাস্তবায়ন করতে সিভিল সার্জনের সংবাদ সম্মেলন

  • প্রকাশ শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২, ৬.৫১ এএম
  • ৪৬ বার ভিউ হয়েছে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি :
মৌলভীবাজার জেলার সব উপজেলায় গণটিকা কার্যক্রম শতবাগ বাস্তবায়নের লক্ষে জেলা সিভিল সার্জন কার্যালয় সংবাদ সম্মেলন করেছেন।
বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্টিত সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ সাংবাদিকদের জানান, চলতি মাসের ২৬ তারিখের মধ্যে মৌলভীবাজার জেলার ৭ উপজেলায় ৩ লাখ মানুষকে করোনা টিকা দেওয়া হবে। জেলার মোট জনসংখ্যা সাড়ে ২২ লাখ, এর মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নিয়েছেন ১২ লাখ মানুষ। ৩ লাখ টিকা সম্পন্ন হলে মোট ১৫ লাখে উন্নীত হবে এ সংখ্যা। এলে আগামী ২৬ ফেব্রুয়ারি জেলার ৬৭ ইউনিয়নের প্রতিটি ইউনিয়নের ৩টি ওয়ার্ডে দিনব্যাপী টিকা কার্যক্রম বা গণটিকা চলবে। এছাড়াও প্রত্যেক পৌরসভার ৩ বুথে এ টিকা কার্যক্রম চলবে। প্রত্যেক ওয়ার্ডে এ দিন গণটিকা দেওয়া হবে ৩০০ জন মানুষকে।
যাদের জন্ম নিবন্ধন সনদ নেই বা জন্ম নিবন্ধন সনদে সমস্যার কারণে টিকা নিতে পারছেননা তারাও নিতে পারবেন টিকা। এছাড়াও যাদের এনআইডি কার্ড বা জাতীয় পরিচয়পত্র নেই বা সমস্যা রয়েছে, তারাও গ্রহণ করতে পারবেন করোনার টিকা। যাদের জন্মনিবন্ধন ও পাসপোর্ট নেই, তারা টিকা নিতে গেলে মোবাইল নম্বরের মাধ্যমে তাদের তথ্য নথিভুক্ত করা হবে এবং টিকা দেওয়া হবে। এরপর তাদের একটি কার্ড দেওয়া হবে। কার্ডটি টিকার প্রমাণ হিসেবে ব্যবহার করা যাবে।
এছাড়া এ গণটিকা কার্যক্রমে ১২ থেকে ১৭ বছর বয়সীরাও নিতে পারবেন টিকা। তাঁদের জন্য নির্ধারিত ব্যবস্থা থাকবে। পাশাপাশি নির্ধারিত কেন্দ্রের বাইরেও প্রতিটি উপজেলায় ৫টি করে অতিরিক্ত বুথ এর মাধ্যমে টিকা প্রদান করা হবে।
গংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক শিা ও আইসিটি মোঃ আব্দুল হক এবং অতিরিক্ত পুলিশ সুপার সদর জনাব এ,বি,এম মুজাহিদুল ইসলাম পিপিএম সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam