তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৩১ অপরাহ্ন

রাশিয়ায় ডয়চে ভেলের সম্প্রচার বন্ধ

  • প্রকাশ শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ৭.১৩ এএম
  • ২১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ডয়চে ভেলের ওপর নিষেধাজ্ঞা দেয়ার কোনো যৌক্তিক কারণ নেই। একই সঙ্গে এটি রাশিয়া ও জার্মানির সম্পর্ককেও ক্ষতিগ্রস্ত করবে।

 

জার্মানিতে রাশিয়া টুডের (আরটি) সম্প্রচার বন্ধ হওয়ার জেরে নিজেদের দেশে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলের সম্প্রচার বন্ধ করেছে রাশিয়া। একই সঙ্গে ডয়চে ভেলেকে ‘ফরেন এজেন্ট’ হিসেবে নেতিবাচকভাবে চিহ্নিত করার উদ্যোগও নিয়েছে দেশটি।

 

এর আগে বুধবার লাইসেন্স না থাকার অভিযোগে রাশিয়ার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা পাওয়া সংবাদমাধ্যম আরটির সম্প্রচার বন্ধ করে দেয় জার্মানি। এর এক দিন পরই বৃহস্পতিবার এমন উদ্যোগ নিল রাশিয়া।

 

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জার্মানিতে আরটি নিষিদ্ধের সঙ্গে জড়িত কোনো কর্মকর্তাকেও রাশিয়ায় ঢুকতে দেয়া হবে না।

 

রাশিয়ার এ পদক্ষেপের সমালোচনা করে জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ডয়চে ভেলের ওপর নিষেধাজ্ঞা দেয়ার কোনো যৌক্তিক কারণ নেই। একই সঙ্গে এটি রাশিয়া ও জার্মানির সম্পর্ককেও ক্ষতিগ্রস্ত করবে।

 

ইউক্রেন নিয়ে রাশিয়ার সঙ্গে পশ্চিমা দেশগুলোর উত্তেজনা চলছে। এর মধ্যেই নিজেদের সংবাদমাধ্যম নিয়ে বিরোধে জড়াল জার্মানি ও রাশিয়া।

 

সম্প্রতি বিদেশি অর্থে রাজনৈতিক কার্যক্রম চালানোর অভিযোগে ‘ফরেন এজেন্ট’ আখ্যা দিয়ে বেশ কয়েকটি সংবাদমাধ্যম বন্ধ করেছে রাশিয়া।
খবর রয়টার্স

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam